সৌম্য ও ইমরুলের শেষ সুযোগ?

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০১৭, ১৯:৩৩

একের পর এক ফ্লপ হওয়া সত্ত্বেও বারবার দলে সুযোগ পেয়ে যাচ্ছেন সৌম্য সরকার ও ইমরুল কায়েস। এ নিয়ে ব্যাপক সমালোচনাও হচ্ছে। তারপরও সাউথ আফ্রিকা সিরিজেও টিকে গেলেন তারা। সাউথ আফ্রিকার বিপক্ষে আজ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ১৫ সদস্যের যে স্কোয়াড ঘোষণা করেছে তাতে রয়েছেন সৌম্য সরকার ও ইমরুল কায়েস।

শোনা যাচ্ছিল সৌম্য সরকার এই সিরিজে থাকলেও ইমরুল কায়েস বাদ পড়তে পারেন। সুযোগ পেতে পারেন এনামুল হক বিজয়। কিন্তু না। দু’জনই সুযোগ পেয়ে গেলেন।

এ ব্যাপারে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘এটি কঠিন ট্যুর। আমাদের নতুন যারা আছে তারা এখনও আপ টু দ্য মার্ক না। তারা এখনও এই লেভেলে খেলার জন্য উপযুক্ত না। এই সিরিজে তাদের নিলে তাদের ক্যারিয়ার হুমকির মুখে পড়তে পারতো। আমরা তাদের ঝুঁকির মধ্যে ফেলতে চাই না’।

তিনি আরও বলেন, ‘এই সফরে অভিজ্ঞতা বড় একটি বিষয়। ইমরুল দীর্ঘদিন ধরে দলে আছে। সৌম্য সরকারও মোটামুটি অভিজ্ঞ। তাই আমরা এই সফরে তাদের বিবেচনা করেছি। যদিও অস্ট্রেলিয়া সফরে তারা ভালো করেনি। কিন্তু অতীতে তারা কিছু ভালো ইনিংস খেলেছে। ইমরুল স্কোয়ার অব দ্য উইকেটে ভালো খেলে। বাউন্সি উইকেটে সৌম্য ভালো। যে কারণে আমরা তাদের আরেকটি সুযোগ দিয়েছি। আশা করি তারা এই সুযোগ কাজে লাগাবে’।

আগামী ২৮ সেপ্টেম্বর সাউথ আফ্রিকার মাটিতে শুরু হবে বাংলাদেশ-সাউথ আফ্রিকা সিরিজে। এই সিরিজে দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। মূল সিরিজ শুরুর আগে ২১-২৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে প্রস্তুতি ম্যাচ।

(ঢাকাটাইমস/১১ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :