কোচের নয়, প্রধান নির্বাচকের পছন্দেই দলে রিয়াদ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০১৭, ২০:৩৭

বারবার ব্যর্থ হওয়ার পরও দলে সুযোগ পান ইমরুল-সৌম্য। অন্যদিকে, দল থেকে বাদ পড়েন অভিজ্ঞ রিয়াদ-মুমিনুল। এসবের পেছনে নাকি মূল ভূমিকায় প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। সর্বশেষ অস্ট্রেলিয়া সিরিজে দলে ছিলেন না মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথমদিকে দলে ছিলেন না মুমিনুল হকও। কিন্তু পরে মোসাদ্দেক হোসেন সৈকত ইনজুরিতে থাকায় মুমিনুলকে দলে নেয়া হয়েছিল।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের আসন্ন সাউথ আফ্রিকা সফরে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য আজ ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অস্ট্রেলিয়া সিরিজে না থাকলেও এই দলে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে, কার সিদ্ধান্তে। কোচ না প্রধান নির্বাচকের?

এ বিষয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘আমি মাহমুদউল্লাহ রিয়াদকে দলে ফিরিয়েছি। এই সিরিজের জন্য তাকে প্রয়োজন মনে করছি। সাকিব নেই। দলে অভিজ্ঞ খেলোয়াড় প্রয়োজন। মাহমুদউল্লাহ বাউন্সি উইকেটে ভালো খেলে। গত বিশ্বকাপে সে বাউন্সি উইকেটে ভালো করেছিল। এজন্য আমি রিয়াদকে এই সিরিজে উপযুক্ত মনে করেছি। আশা করছি সে ভালো করবে’।

আগামী ২৮ সেপ্টেম্বর সাউথ আফ্রিকার মাটিতে শুরু হবে বাংলাদেশ-সাউথ আফ্রিকা সিরিজ। এই সিরিজে দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। মূল সিরিজ শুরুর আগে ২১-২৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে প্রস্তুতি ম্যাচ।

(ঢাকাটাইমস/১১ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :