ফরিদপুরকে মাদকমুক্ত করতে মাসব্যাপী বিশেষ অভিযান

বিশেষ প্রতিনিধি (এই সময়), ফরিদপুর
 | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০১৭, ২২:৩২

ফরিদপুরকে মাদকমুক্ত জেলা নির্মাণের উদ্দেশ্যে মাসব্যাপী মাদকবিরোধী বিশেষ যৌথ অভিযান পরিচালনা করছে প্রশাসন। জেলাকে মাদকমুক্ত করার নিমিত্তে রবিবার থেকে শুরু হওয়া এই অভিযানে সোমবার মোট ১৬টি অভিযান পরিচালিত হয়েছে এবং দুইটি মামলা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল চন্দ্র শীল পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে বিজন কুমার বিশ্বাসকে গাঁজা বিক্রির সময়ে টেপাখোলা হতে হাতেনাতে আটক করে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। তাছাড়াও জেলা পুলিশ কর্তৃক পরিচালিত অভিযানে একজনকে ৪০টি ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়।

প্রসঙ্গত, গত ৭ সেপ্টেম্বর জেলা আইন শৃঙ্খলা সংশ্লিষ্ট কোর কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ফরিদপুর জেলাকে মাদকমুক্ত করতে সেপ্টেম্বর মাসকে মাদকবিরোধী বিশেষ অভিযানের মাস ঘোষণা করা হয় এবং সকল উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে পুলিশ, র‌্যাব, আনসার ও মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর যৌথ অভিযান চালাবে।

সে মোতাবেক জেলার সকল উপজেলা নির্বাহী অফিসার, সকল সহকারী কমিশনার ভূমি ও আটজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ, র‌্যাব, আনসার ও মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর যৌথ অভিযান পরিচালনা করছে।

ফরিদপুর জেলাকে মাদকমুক্ত করার জন্য সমাজের সকল শ্রেণীপেশার মানুষের ঐক্যবদ্ধ সামাজিক আন্দোলন গড়ে তোলা এবং প্রশাসনকে তথ্য দিয়ে সকলকে অভিযানে সহায়তা করার জন্য  জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. সাইফুল হাসান অনুরোধ করেছেন।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/এসবি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত