সাত বোলার নিয়ে প্রোটিয়া মিশন

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ সেপ্টেম্বর ২০১৭, ১০:০৯ | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০১৭, ০৯:১৪

সাত বোলার নিয়ে সাউথ আফ্রিকা মিশনে যাচ্ছে টিম বাংলাদেশ। যার মধ্যে তিন পেসার মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শুভাশিস রায়, রুবেল হোসেন এবং শফিউল ইসলাম। আর দুই স্পিনার মেহেদী হাসান মিরাজ এবং তাইজুল ইসলাম।

সর্বশেষ ২০০৮ সালে ভিলিয়ার্স-আমলাদের দেশে গিয়েছিল বাংলাদেশ। প্রায় নয় বছর পর সাউথ আফ্রিকায় পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাচ্ছে টাইগাররা। প্রোটিয়াদের শক্ত কন্ডিশনে বেশ লড়াই করতে হবে মুশফিক-মাশরাফীদের। তাছাড়া আমলা-ভিলিয়ার্সদের ঢেরায় পেস সহায়ক উইকেটের কথা মাথায় রেখেই বোধহয় পাঁচ পেসার নিয়ে স্কোয়াড দিল বাংলাদেশ।

সাউথ আফ্রিকার টেস্ট সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে সাকিব আল হাসানকে। টানা ম্যাচ খেলে খানিকটা ক্লান্তি ভর করেছে সাকিবের কাঁধে। বিসিবিকে চিঠি দিয়ে ছয় মাস টেস্ট-বিরতি চান তিনি। শেষমেশ তাকে সাউথ আফ্রিকার বিপক্ষে ঘোষিত দুই টেস্টের স্কোয়াডে রাখা হয়নি। অবশ্য সাকিব থাকলে মাহমুদউল্লাহ রিয়াদ কিংবা তাইজুলের যে কাউকে সরে যেতে হতো।

প্রসঙ্গত, চলতি মাসে দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে সাউথ আফ্রিকা যাচ্ছে টিম বাংলাদেশ। সিরিজের প্রথম টেস্ট শুরু আগামী ২৮ সেপ্টেম্বর। তার আগে ২১-২৩ সেপ্টেম্বর স্বাগতিকদের বিরুদ্ধে তিনদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

টেস্ট ও ওয়ানডে সিরিজের ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টা থেকে। প্রথম টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়। আর দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬.৩০টায়। সবকিছু ঠিকঠাক থাকলে ১৬ সেপ্টেম্বর সাউথ আফ্রিকার উদ্দেশে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল।

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :