সাদুল্যাপুর পাইলট উচ্চ বিদ্যালয় জাতীয়করণের দাবি

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৫৩

গাইবান্ধা সাদুল্যাপুর উপজেলার ঐতিহ্যবাহী বহুমুখী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়টি জাতীয়করণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

মঙ্গলবার বিদ্যালয় কর্তৃপক্ষ আয়োজিত মানববন্ধনে সাদুল্যাপুরের বিপুল সংখ্যক শিক্ষক, ছাত্রছাত্রী, অভিভাবক ছাড়াও সর্বস্তরের মানুষ স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করে।

বক্তারা জানান, ১৯১৮ সালে বিদ্যালয়টি ৬.৬৬ একর জমির ওপর স্থাপিত হয়ে অত্যন্ত সুনামের সাথে শিক্ষা কার্যক্রম পরিচালনাসহ এতদাঞ্চলের শিক্ষার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। তদুপরি ১৯৯৬ সাল থেকে এই শিক্ষা প্রতিষ্ঠানে কারিগরি শিক্ষা বোর্ডের অন্তর্ভুক্ত এসএসসি ভোকেশনাল শিক্ষাক্রম চালু করা হয়। বর্তমানে বিদ্যালয়টিতে ১ হাজার ৬৬৬ জন শিক্ষার্থী অধ্যয়নরত। ফলাফলের দিক থেকে বিদ্যালয়টি জেলার সরকারি বেসরকারি পর্যায়ে শীর্ষ প্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম।

২০০১ সালে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা উত্তরবঙ্গ সফরকালে বিদ্যালয় মাঠে এক বিশাল জনসভায় বলেছিলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় গেলে বিদ্যালয়টি জাতীয়করণ করা হবে। কিন্তু সর্বশেষ যে সমস্ত বিদ্যালয়গুলো জাতীয়করণ করা হয়েছে সেগুলোর মধ্যে এই বিদ্যালয়টি অন্তর্ভুক্ত করা হয়নি। তাই অবিলম্বে সাদুল্যাপুর বহুমুখী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়টি জাতীয়করণের জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

বক্তারা আরও উল্লে¬খ করেন, বিদ্যালয়টি জাতীয়করণ করা না হলে আগামীতে বৃহত্তর আন্দোলন কর্মসূচি গড়ে তোলা হবে।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মো. এনশাদ আলী, সহকারী শিক্ষক আবুল কালাম, শাহ আলম প্রধান, অভিভাবক তাজুল ইসলাম, শিক্ষার্থী শাকিল মিয়া প্রমুখ।

এছাড়া সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সাদুল্যাপুর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান মুন্সি, সাজ্জাদ হোসেন পল্টন, আজমি প্রমুখ।

(ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :