তিন ম্যাচেই তামিমের আয় ৯০ লাখ!

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৩৬ | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০১৭, ১৪:২৭

২০০৯ সালে পাকিস্তান সফরে গিয়ে কোনোমতে প্রাণ নিয়ে দেশে ফিরেন লঙ্কান দল। সে থেকে দীর্ঘ আট বছর কেটে যাচ্ছে, পাকিস্তান চোখে দেখেনি কোনো আন্তর্জাতিক ম্যাচ। দেশের মাটিতে ক্রিকেটকে ফেরাতে কোমর বেঁধে নামেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠি। শেষ পর্যন্ত সে চেষ্টা সফল হলো। জয় দিয়েই ঘরের মাঠে আন্তর্জাতিক ক্রিকেটের প্রত্যাবর্তন ঘটিয়েছে সাবেক এই বিশ্বচ্যাম্পিয়ন।

তবে পুরো সিরিজ আয়োজনে বিপুল পরিমাণ অর্থ ব্যয় করছে পাকিস্তান। যতদূর জানা গেল, একজন খেলোয়াড়ের জন্য লজিস্টিক ব্যায়সহ ৮০ থেকে ৯০ লাখের মতো অর্থ গুনছে দেশটি। তবে নিরাপত্তা আয়োজনে যে ব্যয় হচ্ছে তার পুরোটা পিসিবিকে দিতে হচ্ছে না। দুটি আন্তর্জাতিক নিরাপত্তা পরামর্শক প্রতিষ্ঠান রেগ ডিকাসন এবং নিকলস স্টেইন অ্যান্ড অ্যাসোসিয়েটসের জন্য ১১ লাখ ডলারের পুরোটাই দিচ্ছে আইসিসি।

সাউথ আফ্রিকার ফাফ ডু প্লেসিসের নেতৃত্বে ১৪ সদস্যের স্কোয়াডে রয়েছেন এক বাংলাদেশি (তামিম ইকবাল), তিন অস্ট্রেলিয়ান (জর্জ বেইলি, টিম পেইনে, বেন কাটিং), পাঁচ সাউথ আফ্রিকান (ফাফ ডু প্লেসিস, হাশিম আমলা, ডেভিড মিলার, ইমরান তাহির, মরনি মরকেল), ‍দুই ওয়েস্ট ইন্ডিয়ান (ড্যারেন স্যামি, স্যামুয়েল বাদরি), এক শ্রীলঙ্কান (থিসারা পেরেরা), এক ইংলিশ (পল কলিংউড) ও এক কিউই (গ্র্যান্ট এলিয়ট)। কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার অ্যান্ডি ফ্লাওয়ার।

উল্লেখ্য, প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ২০ রানে হেরেছে বিশ্ব একাদশ। ব্যাট হাতে ভালো করতে পারেননি তামিমও। তিন চারে ১৮ বলে ১৮ রান করেছেন টাইগারদের এই ড্যাশিং ওপেনার। প্রথম ম্যাচ হারলেও আজ দ্বিতীয় ম্যাচে জয়ে ফেরার লক্ষ্য নিয়ে নামবে প্লেসিস বাহিনী। গাদ্দাফি স্টেডিয়ামে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ও বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। আর ১৫ সেপ্টেম্বর মাঠে গড়াবে সিরিজের শেষ ম্যাচ।

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :