২২ ট্রাক ত্রাণ নিয়ে উখিয়ায় যাচ্ছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৩৪ | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০১৭, ১৫:০৩

মিয়ানমার থেকে প্রাণভয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য ত্রাণ নিয়ে কক্সবাজারের উখিয়া যাচ্ছেন বিএনপি নেতারা। বুধবার বিকালে তাদের উখিয়ায় যাওয়ার কথা রয়েছে।

এর আগে মঙ্গলবার দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে একটি প্রতিনিধি ঢাকা থেকে রওনা হয়। রাতে তারা কক্সবাজারে অবস্থান করেন।

প্রতিনিধি দলের সদস্যরা হলেন স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, শামসুজ্জামান দুদু, ডা. এ জেড এম জাহিদ হোসেন।

জানা গেছে, উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শরণার্থী শিবিরের নয় হাজারের মতো পরিবারের মাঝে বিতরণের জন্য ২২টি ট্রাকে করে ত্রাণ সামগ্রী প্রস্তুত করেছে বিএনপি।

ত্রাণবাহী ট্রাকে রোহিঙ্গাদের জন্য চাল, ডাল, চিড়া, চিনি, তেল, খাবার পানি, ঘরের ওপরে ছাউনি দেয়ার পলিথিন ছিল। এ ছাড়া বিএনপিসমর্থিত ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ওষুধ বিতরণের কথা রয়েছে।

এদিকে বিএনপির ত্রাণবাহী গাড়ি পুলিশ আটকে দিয়েছে এমন অভিযোগ করে  সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন পোস্ট করছেন বিএনপি ও ছাত্রদলের একাধিক নেতাকর্মী।

শামসুজ্জামান দুদু বুধবার দুপুর দুইটার দিকে ঢাকাটাইমসকে বলেন, ‘কূটনীতিকরা রোহিঙ্গাদের দেখতে যাওয়ায় আমরা কিছুটা বিলম্বে রওনা দিতে চাচ্ছি। আমরা প্রস্তুত হয়ে আছি, তারা ফিরলে আমরা সেখানে যাবো।’

ত্রাণ নিতে বাধা দেয়া হয়েছে এমন গুঞ্জনের বিষয় তিনি বলেন, ‘প্রশাসন থেকে আমাদের বলা হয়েছে যেহেতু অনেক মানুষের সেখানে সমাগম তাই বিশৃঙ্খলা এড়াতে তাদের কাছে ত্রাণ দিয়ে দেয়ার জন্য। তারা বিতরণ করবেন। কিন্তু আমরা তাদের সহযোগিতা চেয়ে বলেছি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য আমাদের সঙ্গে দিয়ে দেন। আমরাই ত্রাণ দেব। এখন পর্যন্ত এই অবস্থায় আছে।’

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত