সফরে গিয়ে ট্রাম্পের হোটেলে মালয়েশীয় প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০১৭, ১৬:০৪

যুক্তরাষ্ট্রে সফরে গিয়ে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাককে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মালিকানাধীন হোটেলে উঠেছেন। তবে এখানে তার থাকার ব্যবস্থা মার্কিন প্রেসিডেন্ট নিজেই ব্যবস্থা করেছেন বলে যে খবর বের হয়েছে তা অস্বীকার করেছে হোয়াইট হাউস।

গতকাল মঙ্গলবার হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারা হাকাবি স্যান্ডার্স সাংবাদিকদের বলেন, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী নাজিব রাজাককে প্রেসিডেন্ট ট্রাম্পের হোটেলে রাখার জন্য কোনো রকমের প্রচেষ্টা চালানো হয়নি বরং তিনি নিজের সিদ্ধান্তেই সেখানে থেকেছেন।

সারা হাকাবি বলেন, ‘আমি নিশ্চিত নই যে, এ ধরনের কোনো আলোচনা হয়েছে কিনা। তবে নিশ্চয় আমরা প্রধানমন্ত্রীর থাকার জন্য হোটেল বুকিং দেইনি। ফলে তিনি কোথায় থাকবেন সে বিষয়ে আমি তার ব্যক্তিগত সিদ্ধান্ত সম্পর্কে কিছু বলতে পারছি না।’

মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর বিরুদ্ধে যখন মার্কিন বিচার বিভাগ মানি লন্ডারিংয়ের বিষয়ে তদন্ত করছে তখন তিনি যুক্তরাষ্ট্রে সফর করছেন। তার বিরুদ্ধে কয়েকশ কোটি ডলারের মানি লন্ডারিংয়ের অভিযোগ রয়েছে।

তার সফর নিয়ে নিউইয়র্ক টাইমসের সাংবাদিক এরিক লিপটন প্রশ্ন তুলেছেন- ‘তিনি কোথায় থাকছেন?’ লিপ্টন এক টুইটার বার্তায় বলেছেন, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী দৃশ্যত ট্রাম্পের হোটেলে থাকছেন।

নাজিব রাজাকের সঙ্গে সংক্ষিপ্ত বৈঠকে প্রেসিডেন্ট ট্রাম্প মানি লন্ডারিং নিয়ে কোনো মন্তব্য করেননি। বরং তিনি বলেছেন, ‘আপনি আসায় আমরা সম্মানিত বোধ করছি। আপনার প্রতিনিধিদলকে পেয়ে আমরা সম্মানিত হয়েছি।’

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :