সিরাজগঞ্জে গৃহবধূর আত্মহত্যা

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৩৭

মাদকাসক্ত স্বামী ও শ্বশুর-শাশুড়ির নির্যাতন সইতে না পেরে সিরাজগঞ্জের রায়গঞ্জে তাকমিনা খাতুন নামে এক গৃহবধূ বিষপান করে আত্মহত্যা করেছেন। তবে নিহতের পরিবারের অভিযোগ যৌতুক মামলা তুলে না নেয়ায় মারপিট ও প্রাণনাশের হুমকি দেয়ায় সে আত্মহত্যা করেছে। এ ঘটনার পর থেকেই ওই স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন পলাতক রয়েছে।

মঙ্গলবার রাতে রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা ইউনিয়নের মোজাফপুর (মজুপুর) গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত তাকমিনা খাতুন ওই গ্রামের ফজল খানের মেয়ে। বুধবার বিকালে নিহতের মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ।

নিহতের পরিবার বলছে, রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা ইউনিয়নের মোজাফপুর (মজুপুর) গ্রামের ফজল খানের মেয়ের সাথে একই ইউনিয়নের পূর্ব পাইকড়া গ্রামের মতি তালুকদারের ছেলে রাশিদুল ইসলামের সাথে প্রায় ১৬ বছর আগে পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর কিছুদিন ভালোই চলে তাদের সংসার। এরপর তাদের সংসারজীবনে সাগর ও শিহাব নামে দুইটি পুত্র সন্তান জন্মগ্রহণ করে। স্ত্রী-সন্তান থাকা সত্ত্বেও রাশিদুল পরপর দুটি বিয়ে করেন। এতে প্রায় তাদের স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হতো। এতকিছু সহ্য করার পরও মাদকাসক্ত স্বামী রাশিদুল ইসলাম গৃহবধূ তাকমিনার পরিবারের কাছে ৫০ হাজার টাকা যৌতুক হিসেবে দাবি করেন। দাবির টাকা না দেয়ায় মাঝেমধ্যেই রাশিদুল ও তার পরিবারের লোকজন তাকমিনাকে মারপিট ও বিভিন্নভাবে মানসিক নির্যাতন করে। নির্যাতন সইতে না পেরে তিন মাস আগে দুটি সন্তানকে নিয়ে তাকমিনা তার বাবার বাড়িতে চলে আসেন এবং পরিবারের সদস্যদের কথা বলে ২০১৬ সালে স্বামী রাশিদুল ইসলামের বিরুদ্ধে মামলা করেন। এরপর থেকেই স্বামী ও তার পরিবারের লোকজন মামলাটি তুলে নেয়ার জন্য নানাভাবে চাপ প্রয়োগ করে তাকমিনার পরিবারকে।

মঙ্গলবার ছিল মামলাটির তারিখ। এই তারিখেই মামলাটি তুলে নেয়ার জন্য মঙ্গলবার দুপুরে শ্বশুড়বাড়িতে আসেন রাশিদুল ইসলাম। কৃষক পিতা ফজল খান বাড়িতে না থাকায় তাকমিনাকে জোর করে মামলাটি তুলে নেয়ার জন্য চাপ দেয়। কিন্তু তার কথায় তাকমিনা রাজি না হওয়ায় তাকে মারপিট করে এবং যৌতুক মামলাটি তুলে না নিলে তাকে হত্যা করা হবে বলে হুমকি দিয়ে চলে যায়। স্বামীর নির্যাতন ও শ্বশুর-শাশুড়ি অপমান সইতে না পেরে তাকমিনা রাতেই বিষপান করেন। গুরুতর অসুস্থ অবস্থায় পরিবারের লোকজন তাকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোরে মারা যায়।

পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়। বিকাল সাড়ে ৩টায় ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করে।

এ ঘটনায় সিরাজগঞ্জ সদর থানায় একটি ইউডি মামলা হয়েছে।

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :