‘এশিয়ান ট্যুরিজম ফেয়ার’ শুরু ২৮ সেপ্টেম্বর

জহির রায়হান, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০১৭, ১৯:১২ | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৪৫
এশিয়ান ট্যুরিজম ফেয়ারের আহ্বায়ক মহিউদ্দিন হেলাল

পর্যটন শিল্প বিকাশ এবং পর্যটন বিষয়ক সব তথ্য একই ছাদের নিচে দেয়ার লক্ষে রাজধানীতে শুরু হচ্ছে তিন দিনের  ‘এশিয়ান ট্যুরিজম ফেয়ার’। চলতি মাসের ২৮, ২৯, ও ৩০ তারিখে বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে চলবে এ মেলা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত এই মেলা চলবে। এবার নিয়ে ষষ্ঠবারের মতো হচ্ছে ‘এশিয়ান ট্যুরিজম ফেয়ার’।

মেলার আয়োজন করছে পর্যটন বিচিত্রা। আর এতে সহযোগিতা করছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড (বিটিবি) ও বাংলাদেশ পর্যটন করপোরেশন (বিপিসি)।

এশিয়ান ট্যুরিজম ফেয়ারের আহ্বায়ক ও পর্যটন বিচিত্রা সম্পাদক মহিউদ্দিন হেলাল ঢাকাটাইমসকে এ তথ্য জানিয়ে বলেন, বিশ্ব পর্যটন দিবস ২৭ সেপ্টেম্বর এই পর্যটন দিবসের সঙ্গে সমন্বয় রেখেই ষষ্ঠবারের মতো অনুষ্ঠিত হচ্ছে ‘এশিয়ান টুরিজম ফেয়ার’। এখানে বাংলাদেশের বড় বড় পর্যটন বিষয়ক প্রতিষ্ঠান অংশ নেবে।

মহিউদ্দিন হেলাল বলেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবার এশিয়ান টুরিজম ফেয়ারের এয়ারলাইন্স পার্টনার। তারা মেলায় ডিসকাউন্টে টিকিট বিক্রি করবে। একজন পর্যটককে যত ধরনের সুবিধা দেয়া যায় এর ব্যবস্থা করা হবে মেলায়।

চলতি মাসের ২৬ তারিখ জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সংবাদ সম্মেলনে মেলার সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হবে জানিয়ে পর্যটন বিচিত্রার সম্পাদক বলেন, এর আগে আমাদের প্রতিষ্ঠানগুলোর কাছে যেতে হতো। কিন্তু এবার ভিন্ন দেখা গেছে পর্যটন বিষয়ক প্রতিষ্ঠানগুলোই আমাদের সঙ্গে যোগাযোগ করছে। প্রতিষ্ঠানগুলো আমাদের কাছে আসছে জানতে চাচ্ছে কবে মেলা হবে।

এবারের মেলায় বাংলাদেশসহ অন্যান্য দেশের আকর্ষণীয় ও দর্শনীয় স্থানসমূহের বিভিন্ন পর্যটন সেবার সমন্বয় ঘটবে জানিয়ে মহিউদ্দিন হেলাল বলেন, বিগত এক বছরে যে নতুন পণ্য এসছে এর জন্য আলাদা ব্যবস্থা থাকবে। থাকবে বিভিন্ন আকর্ষণীয় ভ্রমণ অফার, হোটেল বা প্যাকেজ বুকিংয়ের ক্ষেত্রে বিশেষ ছাড়ের ব্যবস্থা।

মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে থাকবে হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ, থিমপার্ক ও বিনোদনের আরও অনেক প্রতিষ্ঠান।

মেলায় কমিউনিটি বেইজ ট্যুরিজম প্রদর্শনী, পর্যটন বিষয়ক সেমিনার, শিশুদের জন্য ছবি আঁকার প্রতিযোগিতা থাকবে বলে জানান মহিউদ্দিন হেলাল।

মেলায় প্রবেশমূল্য ২০ টাকা ধরা হয়েছে জানিয়ে মহিউদ্দিন হেলাল বলেন, আমরা প্রতিটি টিকিটেই র‌্যাফেল ড্র রেখেছি। যেখানে থাকছে অকর্ষণীয় পুরস্কার। শিক্ষার্থীদের জন্য মেলায় প্রবেশ ফ্রি থাকবে বলেও জানান তিনি।  

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত