আইনজীবীদের সঙ্গে প্রধান বিচারপতির সাক্ষাৎ ৩ অক্টোবর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০১৭, ১৯:২২

সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটি শেষে আগামী ৩ অক্টোবর প্রধান বিচারপতি ও সুপ্রিম কোর্টের বিচারপতিরা আইনজীবীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আমিনুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বুধবার সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধান বিচারপতি ও সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিরা চলমান অবকাশকালীন ছুটির পর প্রথম কার্যদিবস ০৩ অক্টোবর মঙ্গলবার সাড়ে দশটা থেকে দুপুর বারোটা পর্যন্ত মূল ভবনের ভেতরে লনে অ্যাটর্নি জেনারেল, আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদক এবং আইনজীবীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন। সৌজন্য সাক্ষাত অনুষ্ঠানে সংশ্লিষ্ট সবাইকে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয় বিজ্ঞপ্তিতে।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বর্তমানে বিদেশ রয়েছেন। শারীরিকভাবে অসুস্থ মেয়েকে দেখতে গত ৮ সেপ্টেম্বর তিনি কানাডা যান। সেখান থেকে তিনি এশীয়-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের প্রধান বিচারপতিদের সম্মেলনে যোগ দিতে যাবেন জাপানে। তার অনুপস্থিতিতে প্রধান বিচারপতির কার্যভার পালন করবেন আপিল বিভাগের কর্মে প্রবীণতম বিচারক বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা। জাপানে ভ্রমণকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গী হবেন তার স্ত্রী সুষমা সিনহা ও সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মো. জাকির হোসেন। জাপানে সম্মেলন শেষে ২২ সেপ্টেম্বর বা তার কাছাকাছি দিনে দেশে ফিরবেন প্রধান বিচারপতি।

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/এমএবি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত