বেনাপোলে গুজবে চাল দাম বৃদ্ধি

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০১৭, ২০:৩২

বাজারে চালের মূল্য অস্থিতিশীল করতে একটি মহল বন্দর এলাকায় অপপ্রচার চালাচ্ছে ব্যবসায়ীদের মাঝে। মহলটি গত ১০ সেপ্টেম্বর ভারতের মিনিস্ট্রি অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ’র স্বাক্ষরবিহীন একটি ভুয়া চিঠি বন্দর এলাকায় বিভিন্ন ব্যবসায়ীদের মাঝে প্রচার করেছে।

চিঠিতে বলা হয়, ১৫ সেপ্টেম্বরের পর ভারত বাংলাদেশে চাল রপ্তানি করবে না। চিঠি মোবাইলে ছবি ধারণ করে তা শেয়ারের মাধ্যমে ছড়িয়ে দেয়া হচ্ছে ব্যবসায়ীদের মঝে।

চিঠির সূত্র ধরে আমদানিকারকরা ইচ্ছেমত গত তিন দিনে চালের মূল্য কেজি প্রতি ২/৩ টাকা করে বাড়িয়ে দিয়েছে।

বেনাপোলের আমদানিকারক আ: সামাদ জানান, সর্বশেষ বন্দর থেকে চাল খালাসের পর তা বন্দরেই বিক্রির রেট অনুযায়ী গত ১১ সেপ্টেম্বর স্বর্ণা চাল ৪২ টাকা ও মিনিকেট চাল ৪৯ টাকা দরে বিক্রি হযেছে। ১২ সেপ্টেম্বর স্বর্ণা চাল ৪৩ টাকা ও মিনিকেট চাল ৫১ টাকা দরে বিক্রি হয় এবং ১৩ সেপ্টেম্বর স্বর্ণা ৪৪.৫০ টাকা ও মিনিকেট চাল ৫২.৫০ টাকা মূল্যে বিক্রি হয়।

কাস্টমস একটি সূত্র জানায়, গত ১২ সেপ্টেম্বর বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে ২ হাজার ২৪০ মে.টন চাল আমদানি হয়েছে। ১৩ সেপ্টেম্বর বিকাল ৫টা পর্যন্ত বেনাপোল বন্দরে ২ হাজার ৪৬০ মে.টন চাল আমদানি হয়েছে।

বেনাপোল কাস্টমস কমিশনার শওকাত হোসেন জানান, আগামী ১৫ সেপ্টেম্বরের পর বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে কোন চাল আমদানি হবে না- এটা এক ধরনের অপপ্রচার। তাছাড়া মোবাইলে ধারণ করা যে চিঠি বন্দর এলাকায় প্রচার করা হচ্ছে, সে চিঠিতে কোন স্বাক্ষর নেই। বাজারে চালের মূল্য অস্থিতিশীল করতে একটি মহল বন্দর এলাকায় অপপ্রচার চালাচ্ছে।

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :