রাজশাহী নিয়ে পরিকল্পনা জানাবেন প্রধানমন্ত্রী

প্রকাশ | ১৩ সেপ্টেম্বর ২০১৭, ২১:১৫

রাজশাহী ব্যুরো প্রধান, ঢাকাটাইমস

‘আগামীকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর মানুষকে আগামীর দিকনির্দেশনা দেবেন। এ জনসভা এই রাজশাহী বিভাগকে কেন্দ্র করেই। রাজশাহীকে ঘিরে তিনি কী ভাবছেন, কী পরিকল্পনা, কী স্বপ্ন তা জনসভায় তুলে ধরবেন প্রধানমন্ত্রী।’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানক এসব কথা বলেছেন।
বুধবার বিকেলে রাজশাহী নগরীর একটি রেস্তেরাঁয় দলের পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলন নানক এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির বলেন, ‘প্রধানমন্ত্রীর এই জনসভাকে কেন্দ্র করে রাজশাহী বিভাগজুড়ে আনন্দঘন পরিবেশ বিরাজ করছে। জনসভাকে সফল করতে স্থানীয় এমপিরা প্রাণ উজাড় করে কাজ করেছেন। তাই প্রধানমন্ত্রীর জনসভা এক ঐতিহাসিক জনসভায় পরিণত হবে। আমার বিশ্বাস, সেখানে নতুন দিকদর্শন পাবেন রাজশাহীর মানুষ।’

সরকারের সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, ১৫ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করতে যান। জাতীয় নেতৃবৃন্দও সেখানে যান। ওই দিন সে এলাকায় ওঁৎপেতে ছিল জঙ্গিরা। তাই তার নিরাপত্তার বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। এ জন্য জনসভাস্থলে যাওয়ার সময় কেউ নিরাপত্তাজনিত কোনো বিড়ম্বনায় পড়লে তার জন্য আগেই ক্ষমা চেয়ে নেন নানক।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, বিএম মোজাম্মেল হক, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম ঠা-ু, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আক্তার জাহান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আগামীকাল বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর চারঘাট উপজেলার সারদায় বাংলাদেশ পুলিশ অ্যাকাডেমিতে শিক্ষানবিশ সহকারি পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনি  অনুষ্ঠানে যোগ দেবেন। পরে বিকেলে পবা উপজেলার হরিয়ানে রাজশাহী চিনিকল মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় ভাষণ দেবেন তিনি।

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/আরআর/ইএস)