ময়মনসিংহে সেই টিএসআই পুরস্কৃত

ব্যুরো প্রধান, ময়মনসিংহ
| আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০১৭, ২১:২৭ | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০১৭, ২১:২৪

ময়মনসিংহে ট্রাফিক বিভাগের টিএসআই নুরুল হকের উপস্থিত বুদ্ধিতে জীবন বাঁচে অর্ধশতাধিক বাসযাত্রীর। সেই নুরুল হককে বুধবার পুরস্কৃত করা হয়েছে । ময়মনসিংহ জেলা পুলিশের পক্ষ থেকে তাকে পুরস্কৃত করা হয়।

ময়মনসিংহ পুলিশ লাইন অডিটোরিয়ামে জেলা পুলিশ আয়োজিত মাসিক কল্যাণ সভায় তার উপস্থিত বুদ্ধিমত্তা, বিচক্ষণতা এবং সাহসিকতার অবদান রাখায় তাকে প্রশংসাপত্র ও পুরস্কার দেয়া হয়।

পুরস্কার প্রদান করেন সভার সভাপতি জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার এএসপি নুরে আলম, এএসপি নেওয়াজী, এএসপি (ডিএসবি) জয়িতা শিল্পীসহ জেলা ও থানা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুরস্কার পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় ঢাকাটাইমসকে টিএসআই নুরুল হক বলেন, যাত্রীদের জীবন বাঁচাতে পেরে আমি অত্যন্ত গর্বিত। প্রকৃতপক্ষে এই পুরস্কার পুলিশ বিভাগের সব সদস্যদের জন্য।

এর আগে ৮ সেপ্টেম্বর ঢাকাটাইমসে তাকে নিয়ে ‘টিএসআইয়ের উপস্থিত বুদ্ধিতে প্রাণরক্ষা অর্ধশতাধিক যাত্রীর’ শিরোনামে সংবাদ প্রকাশ করা হয়।

ওই সংবাদে বলা হয়, ময়মনসিংহে ট্রাফিক বিভাগের টিএসআই নুরুল হকের উপস্থিত বুদ্ধিতে জীবন বাঁচল অর্ধশতাধিক বাসযাত্রীর।

ঘটনা গতকাল বৃহস্পতিবার রাতের। ময়মনসিংহ ব্রিজ এলাকা থেকে অর্ধশতাধিক যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া একটি বাস শহরের ভৈরব রেল ক্রসিং পৌঁছে। এ সময় হঠাৎই বাসটি বিকল হয়ে যায়।

ভয়ার্ত যাত্রীদের আর্তচিৎকার শুনে ছুটে আসেন অদূরে কর্তব্যরত ময়মনসিংহ ট্রাফিক বিভাগের টিএসআই নুরুল হক। তিনি দেখতে পান রেলস্টেশন থেকে ছেড়ে একটি ট্রেন আসছে এদিকে। তিনি ট্রেনটির দিকে মুখ করে রেললাইনের ওপর সটান দাঁড়িয়ে পড়েন। তারপর নিজের মোবাইল ফোনের আলো জ্বেলে সেটি বাম হাতে উঁচিয়ে ধরেন ট্রেনের দিকে, আর নাড়িয়ে সংকেত দেন। ছড়িসহ তার ডান হাতটি উঁচিয়ে রাখেন তিনি। মোবাইল ফোনের আলোর এমন সংকেত দেখে ট্রেনের চালক আঁচ করতে পারেন সামনে রেললাইন নিরাপদ নয়। তিনি দ্রুত ট্রেন থামান।

খবর পেয়ে ঘটনাস্থলে যান ময়মনসিংহ ট্রাফিক বিভাগের ইন্সপেক্টর সৈয়দ মাহাবুবুর রহমান। বিকল হওয়া বাসটি সবার সহযোগিতা ও রেকার দিয়ে রেললাইন থেকে সরানো হয়।

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/এমডি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত