নাইক্ষ্যংছড়িতে মিয়ানমারের চার গুপ্তচর আটক

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০১৭, ২২:৪২ | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০১৭, ২২:৩০
ফাইল ছবি

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে মিয়ানমারের চার সন্দেহভাজন গুপ্তচরকে আটক করেছে বিজিবি। বুধবার বিকালে নাইক্ষ্যংছড়ি সীমান্তের ফুলতলী ঢেঁকুবুনিয়া ৪৮ নম্বর পিলারের এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক চারজন হলেন মিয়ানমারের মংডু শহরের ফকিরাবাজার আমতলির বাসিন্দা আব্দু শুক্কুরের ছেলে আনোয়ার হোসেন (৪০), মৃত নজির আহমদের ছেলে জাফর আলম (৪৫), নুরে আলমের ছেলে মো. আজমল হোসেন (৩৮) এবং ইউসুফ আলীর ছেলে মো. কালু মিয়া (৫৫)।

বিজিবি সূত্র জানায়, মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের হাত থেকে বাঁচতে নাইক্ষ্যংছড়ির চাকঢালা সীমান্তে আশ্রয় নিয়েছে প্রায় ২০ হাজার রোহিঙ্গা। এসব সাধারণ রোহিঙ্গার সঙ্গে মিশে যায় ওই চার গুপ্তচর।

বুধবার বিকালে নাইক্ষ্যংছড়ি সীমান্তের ফুলতলী ঢেঁকুবুনিয়া ৪৮ নম্বর পিলারের এলাকায় ওই চারজন সন্দেহজনক ঘোরাঘুরি করার সময় গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সেখানে অভিযান চালায়। বর্তমানে বান্দরবান সেনানিবাসে সেনাবাহিনীর হেফাজতে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ৩১-বিজিবির অধিনায়ক লে. কর্নেল আনোয়ারুল আযীম জানান, তারা মিয়ানমার সেনাবাহিনীর হয়ে কাজ করছিল। তারা মিয়ানমার থেকে এপারে এসে মোবাইল ফোনের মাধ্যমে অডিও-ভিডিওসহ সব ধরনের তথ্য মিয়ানমার সেনাবাহিনীর কাছে পৌঁছে দেয়ার প্রমাণ মিলেছে। তিনি আরো জানান, চার গুপ্তচরকে জিজ্ঞাসাবাদে আরো গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে আশা করছেন তিনি।

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত