এবার পাকিস্তানকে হারালো তামিমের বিশ্ব একাদশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০১৭, ০৮:২০

এবার পাকিস্তানকে হারালো বিশ্ব একাদশ। প্রথম ম্যাচে বিশ্ব একাদশ ২০ রানে হারলেও বৃহস্পতিবার রাতে দ্বিতীয় টি-টায়েন্টিতে ৭ উইকেটে পাকিস্তানকে হারিয়ে দিয়েছে তামিম ইকবালের বিশ্ব একাদশ। তবে ম্যাচের নায়ক তামিম নন, হাশিম আমলা ও থিসারা পেরেরা। আমলার ৫৫ বলে ৭২ ও পেরেরার ১৯ বলে ৪৭ রানের তাইফুন ইনিংসে ভর করে পাকিস্তানকে হারিয়ে সিরিজে সমতায় ফিরে বিশ্ব একাদশ।

লাহোরে দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৭৪ রান সংগ্রহ করে স্বাগতিক পাকিস্তান।সর্বোচ্চ ৪৫ রান করেন বাবর আজম। দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান করেন আহমেদ শেহজাদ। এছাড়া শোয়েব মালিক ৩৯ ও ফখর জামান ২১ রান করেন। বিশ্ব একাদশের পক্ষে স্যামুয়েল বাদরি ২টি, থিসারা পেরেরা ২টি, বেন কাটিং ১টি ও ইমরান তাহির ১টি করে উইকেট নেন।

জবাবে এক বল বাকি থাকতে দারুণ জয়টি তুলে নেয় বিশ্ব একাদশ।৫৫ বলে ৭২ রান করে অপরাজিত থাকেন আমলা। তার ইনিংস সাজানো ছিল ৫টি বাউন্ডারি এবং ২টি ছক্কায়। অসাধারণ ব্যাটিং করেছেন থিসারা পেরেরা। ১৯ বলে ৪৭ রানে (৫ ছক্কা) অপরাজিত থাকেন তিনি। শুরুটা ভালোই করেছিলেন তামিম। মনে হয়েছিল বড় ইনিংস খেলবেন। কিন্তু যেতে পারেননি খুব বেশি দূর।১৯ বল খেলে ২৩ রান করেন। ২টি বাউন্ডারি, ১টি ছক্কার মার মারেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান ইনিংস: ২০ ওভারে ১৭৪/৬

(ফখর জামান ২১, আহমেদ শেহজাদ ৪৩, বাবর আজম ৪৫, শোয়েব মালিক ৩৯, ইমাদ ওয়াসিম ১৫, সরফরাজ আহমেদ ০, সোহেল খান ১*; মরনি মরকেল ০/২০, বেন কাটিং ১/৫২, স্যামুয়েল বাদরি ২/৩১, পল কলিংউড ০/১৮, থিসারা পেরেরা ২/২৩, ইমরান তাহির ১/২৯)।

বিশ্ব একাদশ : ১৯.৫ ওভারে ১৭৫/৩ (তামিম ২৩, আমলা ৭২* পেইন ১০, দু প্লেসি ২০, থিসারা ৪৭*; ইমাদ ১/২৭, সোহেল ১/৪৪, উসমান ০/১০, রাইস ০/৪২, নওয়াজ ১/২৫, শাদাব ০/৩২)।

ফল: বিশ্ব একাদশ ৭ উইকেটে জয়ী

সিরিজ: ৩ ম্যাচ সিরিজে ১-১ সমতা

ম্যান অব দা ম্যাচ: থিসারা পেরেরা

(ঢাকাটাইমস/১৪ সেপ্টেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :