ভর্তি পরীক্ষা

ঢাবির ‘গ’ ইউনিটে কমেছে প্রতিযোগীর সংখ্যা

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৭, ১৭:০৩ | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৪১

২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘গ’ ইউনিটে সম্মান প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় প্রতিযোগীর সংখ্যা গত বছরের তুলনায় কমেছে। আগামী ১৫ সেপ্টেম্বর শুক্রবার এই ইউনিটের অধীনে প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সকাল ১০টায় এই পরীক্ষা শুরু হবে। ১১টা পর্যন্ত চলা ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৫৩টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, এ বছর ‘গ’ ইউনিটে ১২৫০ আসনের বিপরীতে মোট ২৯ হাজার ৯৫৪ জন শিক্ষার্থী আবেদন করেছেন। সেই হিসেবে আসন প্রতি ২৩ শিক্ষার্থী লড়াই করবেন। অথচ গত বছরের ভর্তি পরীক্ষার আসন প্রতি এই সংখ্যা ছিল ৩৩ জন। গতবার ১২৫০ আসনের বিপরীতে আবেদন করেছিলেন ৪২ হাজার ১২৪ জন। চলতি বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল খারাপ হওয়ায় আবেদনকারীর সংখ্যা কমেছে বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি ইনস্টিটিউটসহ ক্যাম্পাসের বাইরের কেন্দ্রগুলো হলো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ, নীলক্ষেত হাই স্কুল, আজিমপুর সরকারি গার্লস স্কুল এন্ড কলেজ এবং অগ্রণী স্কুল ও কলেজ।

পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য ছাত্র-ছাত্রীসহ সংশ্লিষ্ট সকলকে পরীক্ষার হলে মোবাইল ফোনসহ টেলিযোগাযোগ করা যায় এমন সব ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস/যন্ত্র আনতে নিষেধ করা হয়েছে। পরীক্ষার সময় ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করবে।

ভর্তি পরীক্ষার সিট-প্ল্যান বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকে জানা যাবে।

ঢাকাটাইমস/১৪সেপ্টেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :