তিন ধাপে নির্বাচন চায় ইসলামি ফ্রন্ট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৪৯

তফসিল ঘোষণার পর সংসদ ভেঙে দিয়ে তিন ধাপে জাতীয় নির্বাচন করার পক্ষে মত দিয়েছে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ। জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী ও ভোটারদের সার্বিক নিরাপত্তা নিশ্চিতে নির্বাচন কমিশনকে ১০০ আসন করে তিন ধাপে ৩০০ আসনে নির্বাচন করার কথা বলেছে দলটি।

বৃহস্পতিবার বিকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে অংশ নিয়ে ইসলামি ফ্রন্ট বাংলাদেশ ১২ দাবি তুলে ধরে। দলটির মহাসচিব আল্লামা সৈয়দ বাহাদুর শাহর নেতৃত্বে ১২ সদস্যের একটি প্রতিনিধি সংলাপে অংশ নেয়। সংলাপের সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

সংলাপে অংশ নেয়া ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের অন্যান্য দাবির মধ্যে রয়েছে- না ভোটের বিধান, ইলেক্ট্রনিক ভোটিং ব্যবস্থা চালু করা, নির্বাচনী ব্যয় সংকোচন, কালো টাকার ব্যবহার রোধ ও সকল প্রকার নির্বাচনী ব্যয় নির্বাচন কমিশনের বহন, তফসিল ঘোষণার পর কমিশনের উপর প্রভাব বিস্তার করতে পারে এমন মন্ত্রণালয়গুলো যে কোনো সিদ্ধান্ত নেয়ার আগে কমিশনের সঙ্গে পরামর্শের ব্যবস্থা করা।

এর আগে বেলা এগারোটায় বাংলাদেশ কল্যাণ পার্টির সঙ্গে ইসির সংলাপ অনুষ্ঠিত হয়। সংলাপে সেনা মোতায়েন, নির্বাচনকালীন অরাজনৈতিক নিরপেক্ষ সহায়ক সরকারের দাবি জানান তারা। দলের চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম ১১ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য ঘোষিত পথনকশা অনুযায়ী নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক সংলাপ করছে ইসি। গত ২৪ আগস্ট বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের সঙ্গে সংলাপের মধ্য দিয়ে রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ শুরু করে ইসি। এ পর্যন্ত ১০টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করেছে সংস্থাটি।

(ঢাকাটাইমস/১৩সেপ্টেম্বর/জেআর/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত