শালিসে নির্যাতনের পর যুবকের আত্মহত্যা, থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ সেপ্টেম্বর ২০১৭, ২৩:৫৬

সাভারের আশুলিয়ায় নিজ স্ত্রীকে শাসন করার অপরাধে স্থানীয় ইউপি সদস্য ও তার লোকজন শালিসের নামে প্রকাশ্যে এক যুবক ও তার বাবাকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালিয়েছে। এঘটনায় লিটন মালো নামে ঐ যুবক শালিসী অপমান সইতে না পেরে আত্মহত্যা করেছে।

পরে নিহতের বাবা বাদী হয়ে ইউপি সদস্যসহ চারজনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছেন।

বুধবার রাত ১২ টার দিকে আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের নয়ারহাট এলাকার চাকলগ্রামে এ ঘটনা ঘটে।

নিহতের যুবক লিটন মালো নয়ারহাটের চাকলগ্রামের রাজকিশোর মালোর ছেলে।

নিহতের ভাই রিপন মালো ও স্থানীয়রা জানান, বুধবার রাতে লিটন মালোর স্ত্রী টুলু রানী স্থানীয় একটি ক্ষুদ্র ঋণ সমিতির অফিসে টাকা উত্তোলনের জন্য যান। পরে ওই সমিতি অফিস তাকে ঋণ না দেওয়ায় সে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। এসময় বাড়ির সামনে এসে পৌঁছালে ঋণের টাকা না পাওয়ায় টুলু রানীর স্বামী তাকে ধমক ও চর-থাপ্পড় মারে। ঘটনাস্থলের পাশে থাকা স্থানীয় ২নং ওয়ার্ডের ইউপি সদস্য ফরিদ ও তার লোকজন বিষয়টি দেখে তাদের কাছে ছুটে আসেন। এর পরপরই ইউপি সদস্য ও তার লোকজন শালিস বসিয়ে ওই গৃহবধূর স্বামী লিটন মালোকে পিটিয়ে গুরুত্বর জখম করে। এক পর্যায়ে ইউপি সদস্যের লোকজন লিটনের বাবাকে ডেকে নিয়ে এসে তাকেও মারধর শুরু করেন। এসময় নিজের বাবাকে জনসম্মুখে নির্যাতনের অপমান সইতে না পেরে ওই যুবক তার কক্ষের ভেতরে প্রবেশ করে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। পরে পরিবারের লোকজন ঘরের দরজা ভেঙে তাকে উদ্ধার করে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের ভাই রিপন মালো অভিযোগ করে বলেন, তার ভাইকে ইউপি সদস্য ও তার লোকজন মারধর করে গুরুতর জখম করেছে। এক পর্যায়ে তারা আমাদের বাবাকে মারধর শুরু করলে তার ভাই অপমান সহ্য করতে না পেরে নিজে আত্মহত্যা করে।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল আউয়াল ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢাকাটাইমসকে বলেন, নিহতের লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহতের বাবা রাজকিশোর মালো বাদী হয়ে ইউপি সদস্য ফরিদসহ চারজনকে আসামি করে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন। তবে আসামিরা পলাতক থাকায় তাদের আটকে অভিযান পরিচালনা করা হচ্ছে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/১৪সেপ্টেম্বর/আইএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :