সিনেমার ভেতরে সিনেমা তৈরির গল্প

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০১৭, ০৮:৫৫

অনেক দর্শক ও সিনেপ্রেমীরা শুধু সিনেমাই দেখেন এবং সিনেমার ভেতরের অভিনেতা-অভিনেত্রীদেরই চেনেন। ফিল্ম ইন্ডাস্ট্রির অন্দরমহলের চিত্রটা তারা কখনোই জানতে পারেন না। কলকাতার পরিচালক মৈনাক ভৌমিকের নতুন সিনেমা ‘চলচ্চিত্র সাকাস’ এ তিনি ইন্ডাস্ট্রির ভেতরের সেসব পরিচালক-প্রযোজক এবং সহকারী পরিচালকসহ সংশ্লিষ্ট সকলের বিচিত্র সব কাজকে সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ঠিক যেন সিনেমার ভেতরেই আরেকটি সিনেমা তৈরির গল্প।

সিনেমাটিতে পরিচালকের ভূমিকায় অভিনয় করেছেন কলকাতার ছোট ও বড় পর্দার জনপ্রিয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তী। সহকারী পরিচালকের ভূমিকায় দেখা যাবে বলিউড ও টালিউডের হট এন্ড বিউটিফুল পাওলি দামকে। আরও আছেন পায়েল সরকার ও রুদ্রনীল ঘোষের মত খ্যাতিমান অভিনেতা-অভিনেত্রীরাও।

রুদ্রনীল ঘোষকে দেখা যাবে সিনেমার নায়কের দাদার চরিত্রে অভিনয় করতে। আর কয়েকটি রগরগে দৃশ্য নিয়ে প্রথমবারের মতো রূপালী পর্দায় হাজির হবেন সিনেমার নায়িকা পায়েল সরকার। ফিল্মে প্রতিষ্ঠা পাওয়ার জন্য যিনি সবকিছুই করতে পারেন। সিনেমাটিতে তার চরিত্র এমনই। যে পায়েলকে ক্যারিয়ারের শুরু থেকেই সব সময় সাদাসিধে চরিত্র ও সাদাসিধে পোশাকে পর্দায় দেখা গেছে।

এক্সিকিউটিভ প্রযোজকের ভূমিকায় ‘চলচ্চিত্র সার্কাস’ এর পর্দায় দেখা যাবে আরেক জনপ্রিয় অভিনেতা, পরিচালক ও প্রযোজক অরিন্দম শীলকে। একেবারেই রসেবসে থাকা একটি চরিত্র। যে টাকা সরায় যে টাকা সরায়, নিজের মতো ব্র্যান্ড প্রমোশন করে। পরিচালক-প্রযোজককে তেল দেয়। আবার যার সঙ্গে প্রেম করছে, তাকে একটা চরিত্র দেয়ার জন্য ঝুলোঝুলি করে। এখানে অরিন্দম ওকালতি করে সিনেমার আরেক চরিত্র সুদীপ্তা চক্রবর্তীর জন্য। পরিচালক কিছু না পেরে কাজের লোকের চরিত্র গছিয়ে দেয়। এমনই সব বিচিত্র চরিত্রদের নিয়ে এসেছেন মৈনাক তাঁর সার্কাসের তাঁবুতে।

‘চলচ্চিত্র সার্কাস’ এর বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন নীল মুখার্জি, গার্গী রায় চৌধুরি, তনুশ্রী চক্রবর্তী, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, সুদীপ্তা চক্রবর্তী সহ আরও অনেকে।

ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :