সোনা আর হীরায় মোড়ানো নতুন আইফোন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০১৭, ১০:৫৭ | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০১৭, ১০:২৫

সম্প্রতি অবমুক্ত হয়েছে অ্যাপলের নতুন আইফোন। একই সঙ্গে তিনটি ফোন অবমুক্ত করেছে অ্যাপল। এগুলো হলো-আইফোন এক্স, আইফোন এইট এবং এইট প্লাস। যদিও এখনো শুরু ফোনগুলি কেনার জন্য প্রি-অর্ডার নেয়া শুরু হয়নি।। এর মধ্যেই বাজারে চলে এলো ২৪ ক্যারেট গোল্ড এডিশনের আইফোন এইট। এমনকি শুরু হয়ে গিয়েছে তার প্রি-বুকিং। নতুন আইফোন টেন এর দাম ৯৯৯ মার্কিন ডলার। ইতিমধ্যেই এটি সবথেকে দামি আইফোন হিসাবে নিজের নাম করে নিয়েছে। কিন্তু এই ফোনকে আরও দামি করে তুলবে ফোনের এই কাস্টোমাইজেশান।

২৪ ক্যারেটের গোল্ড এডিশন তৈরি করছে দুবাইয়ের একটি প্রতিষ্ঠান। নাম গোল্ডজিনি। প্রতিষ্ঠানটি ইতিমধ্যেই শুরু করে দিয়েছে নতুন আইফোনের প্রি-বুকিং।

গোল্ড ছাড়াও মিলবে প্ল্যাটিনাম, রোস-গোল্ড, ও ডয়মন্ড এডিশানে পাওয়া যাবে নতুন এই আইফোন। যদিও এর জন্য পকেট থেকে যে ভালোই কড়ি খসবে তা বলার অপেক্ষা রাখে না। তবে সেই পরিমান কত তা এখনো জানায়নি কোম্পানি। ঘো

আগে এই ধরনের কাস্টোমাইজেশানের খরচ ছিলো প্রায় ২০,০০০ মার্কিন ডলার। তাই দাম যে এর থেকে কম হবে না তা বুঝতে বোদ্ধা হওয়ার প্রয়োজন নেই। এই ফোন বুক করতে হবে ৫০% অর্থ অগ্রিম হিসাবে দিতে হবে কোম্পানিকে। দুবাই-এর এই কোম্পানি গোল্ডজিনি করে থাকে এই কাস্টোমাইজেশানগুলি।

শোয়ারোভস্কি ক্রিস্টাল ব্যবহার হবে আপনার শখের আইফোনের এই রাজকীয় সাজে। ফোনের পিছনে অ্যাপেল লোগোতে ব্যাবহার হবে এই ক্রিস্টাল। আপনার যদি তা পছন্দ না হয় তবে কোম্পানি আপনার ফোনটিকে গোল্ড প্লেটিং করে দেবে। তিনটি নতুন আইফোনই কাস্টোমাইজ করবে বলে জানিয়েছে গোল্ডজিনি।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :