আসুসের নতুন দুই সেলফি ফোন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০১৭, ১১:১৮

নতুন দুই সেলফি ফোন আনলো তাইওয়ানের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান আসুস। ফোন দুইটির মডেল আসুস জেনফোন ৪ সেলফি ও জেনফোন ৪ সেলফি প্রো। ফোন দুইটি সর্বপ্রথম তাইওয়ানের বাজারে আসে।

জেনফোন ৪ সেলফি ফোনটির দাম ৯ হাজার ৯৯৯ রুপি। জেনফোন ৪ সেলফি প্রোর দাম ২৩ হাজার ৯৯৯ রুপি।

অন্যদিকে জেনফোন ৪ সেলফি প্রো ফোনটিতে আছে অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ প্রসেসর। এতে ৫.৫ ইঞ্চির ফুল এইচডি অ্যামোলিড ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ১০৮০x১৯২০ পিক্সেল। ডিসপ্লের সুরক্ষার জন্য কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন রয়েছে।

অ্যানড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেম চালিত ফোনটিতে ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম রয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি ২ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

ছবির জন্য ফোনটিতে ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এতে ডুয়েল টোন এলইডি ফ্লাশ ব্যবহার করা হয়েছে। সেলফির জন্য আছে ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। সেলফিতে দুইটি ক্যামেরা মডিউল সংযোজন করা হয়েছে।

ব্যাকআপের জন্য ফোনটিতে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। এতে ফার্স্ট চার্জিং টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

কানেকটিভির জন্য আছে ফোরজি, ওয়াইফাই, থ্রিজি, ব্লুটুথ, জিপিএস এবং এলটিই।

জেনফোন ৪ সেলফি ফোনটিতে আছে ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি রম। ফোনটি ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম ভার্সনেও পাওয়া যাবে। ফোনটিতে আছে ৫.৫ ইঞ্চির এইচডি ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ৭২০x১২৮০ পিক্সেল। এটি অ্যানড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেম চালিত।

সাশ্রয়ী দামের এই ফোনটিতে ১.৪ গিগাহার্জের অক্টাকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩০ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

ছবির জন্য এতে ১৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা রয়েছে। সেলফির জন্য আছে ২০ ও ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার। এতে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :