শরীয়তপুরে ডুবে যাওয়া তিনটি লঞ্চের আরেকটি শনাক্ত

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০১৭, ২৩:১৪
ফাইল ছবি।

শরীয়তপুরের নড়িয়া উপজেলার ওয়াপদা লঞ্চঘাটে ডুবে যাওয়া তিনটি লঞ্চের আরেকটি শনাক্ত করেছে বিআইডব্লিউটি এর ডুবুরিরা। এ নিয়ে দুইটি লঞ্চ শনাক্ত করা গেল।

শুক্রবার নড়িয়ার চন্ডিপুর লঞ্চঘাটের কাছে মহানগরি লঞ্চটি শনাক্ত করা হয়। এর আগে গত মঙ্গলবার ভেদরগঞ্জ উপজেলার দুলারচর এলাকায় মৌচাক-২ লঞ্চটি শনাক্ত করা হয়।

পদ্মা নদীতে তীব্র ¯্রােত থাকায় ওই লঞ্চদুটি উদ্ধার অভিযান চালাতে পারছে না ডুবরীরা। লঞ্চের তিনযাত্রী ও ১৬ কর্মীর কোন সন্ধান পওয়া যায়নি।

ডুবে যাওয়া নড়িয়া ২ লঞ্চের সুকানি সজল তালুকাদারের ভাই ইমন তালুকদার বলেন, আমার ভাইসহ ১৯ ব্যক্তির কোনো সন্ধান এখনও পাওয়া যয়নি। এখনতো আর তারা কেউ বেঁচে নেই। আমরা কি তাদের লাশটাও পাব না? দুর্ঘটনার পর থেকে ভাইয়ের সন্ধানে পদ্মার তীরে অপেক্ষা করছি আর চোখের জল ফেলছি।

সোমবর পদ্মা নদী ভাঙনের কারণে নড়িয়া উপজেলার ওয়াপদা লঞ্চঘাটের পল্টুন বিচ্ছিন্ন হয়ে যায়। পানির ¯্রােতে পল্টুনে নোঙর করা তিনটি লঞ্চ ডুবে যায়। ডুবে যাওয়া মৌচাক লঞ্চটি ওই ঘাট হতে ঢাকায়, নড়িয়া-২ ও মহানগরি লঞ্চটি নারায়ণগঞ্জে চলাচল করত।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) যুগ্ম পরিচালক (উদ্ধার) ফজলুর রহমান বলেন, শুক্রবার দুপুরে মহানগরি লঞ্চটি সনাক্ত করা সম্ভব হয়েছে। এখন আমরা ডুবে থাকা আরেকটি লঞ্চ শনাক্ত করার চেষ্ট করছি। ¯্রােতের কারণে নৌবাহিনী, ফায়ার সার্ভিস ও বিআইডব্লিউটিএ’র ডুবরিরা নদীতে নামতে পারছে না। ¯্রােত কমলে উদ্ধার অভিযান চালানো হবে।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :