মির্জাপুরে নৌকার বিজয় নিশ্চিত করতে উজ্জীবিত যুবলীগ নেতাকর্মীরা

জাহাঙ্গীর হোসেন
মির্জাপুর (টাঙ্গাইল) থেকে
| আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০১৭, ২৩:৪২ | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০১৭, ২৩:১৭

টাঙ্গাইলের মির্জাপুরে একের পর এক সম্মেলনকে ঘিরে উজ্জীবিত হয়ে উঠেছেন যুবলীগের নেতাকর্মীরা। স্থবির হয়ে পড়া উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি ভেঙে সম্প্রতি নতুন করে আহবায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় যুবলীগ। ঘোষিত আহবায়ক কমিটি বর্ধিত সভার মাধ্যমে একের পর এক ইউনিয়নে সম্মেলন শুরু করায় নেতাকর্মীদের ভেতর চাঙা ভাব দেখা যাচ্ছে। উজ্জীবিত যুবলীগ নেতাকর্মীরাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করতে সক্রিয় ভূমিকা রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন উপজেলা যুবলীগ নেতৃবৃন্দ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সেলিম সিকদারকে আহবায়ক, মাজহারুল ইসলাম শিপলু, শামীম আল মামুন ও আজাহারুল ইসলামকে যুগ্ম আহবায়ক করে গত তিন বছরেরও বেশী সময় আগে উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি গঠন করে জেলা যুবলীগ। ঘোষিত কমিটিকে ইউনিয়ন ও পৌর যুবলীগের সম্মেলন সম্পন্ন করার জন্য তিনমাস সময় বেঁধে দেয়া হয়। কিন্ত তিন মাসের জন্য গঠিত কমিটি তিন বছরের বেশী সময় অতিবাহিত করলেও ১৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভার অধিকাংশের সম্মেলন করতে ব্যর্থ হয় তারা। পরে চলতি বছরের জুলাই মাসে ওই কমিটি ভেঙে দিয়ে শামীম আল মামুনকে আহবায়ক, আজাহারুল ইসলাম ও আবিদ হোসেন শান্তকে যুগ্ম আহবায়ক করে ২১ সদস্য বিশিষ্ট উপজেলা যুবলীগের নতুন আহবায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় যুবলীগ। ঘোষিত কমিটিকে আগামীকে তিন মাসের মধ্যে কর্মী সমাবেশের মাধ্যমে সকল ইউনিয়ন ও পৌরসভার সম্মেলন করার সময় বেঁধে দেয়া হয়।

কেন্দ্রীয় যুবলীগের নির্দেশনা মেনে উপজেলা যুবলীগের নতুন আহবায়ক কমিটি ইতিমধ্যে উপজেলার ৮টি ইউনিয়নে কর্মী সমাবেশের তারিখ নির্ধারণ করে সম্মেলনের ঘোষণা দিয়েছে।

ইতিমধ্যে ব্যাপক কর্মী সমাবেশের মাধ্যমে উপজেলার উয়ার্শী ও গোড়াই পশ্চিম ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে লতিফপুর ইউনিয়ন যুবলীগের সম্মেলন হওয়ার তারিখ নির্ধারিত হয়েছে।

এসব সম্মেলনে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি সভাপতি ও মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি একাব্বর হোসেন এমপি ছাড়াও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদসহ আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থাকেন।

এদিকে ইউনিয়ন যুবলীগের সম্মেলনে সভাপতি সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদগুলোতে একাধিক প্রার্থী থাকায় তাদের পক্ষে ব্যাপক গণসংযোগ ও মোটরসাইকেল মহড়াসহ রঙ-বেরঙের পোস্টার সাঁটানো হচ্ছে ওয়ার্ডগুলোতে।

বেঁধে দেয়া তিন মাসের সময়ের মধ্যে উপজেলার ১৪ ইউনিয়ন ও একটি পৌরসভায় বর্ধিত সভা ডেকে সম্মেলন সম্পন্ন করা হবে বলে উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আজাহারুল ইসলাম জানিয়েছেন।

এ ব্যাপারে মির্জাপুর উপজেলা যুবলীগের আহবায়ক শামীম আল মামুন ঢাকাটাইমসকে বলেন, ইউনিয়ন সম্মেলনের কারণে যুবলীগের নেতাকর্মীরা যেভাবে উজ্জীবিত হয়ে উঠেছে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করতে এই নেতাকর্মীরাই সক্রিয় ভূমিকা রাখবেন।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :