বিপিএলের প্লেয়ার ড্রাফট শুরু দুপুর বারোটায়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৪০ | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৩১

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হবে আজ। রাজধানীর র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে প্লেয়ার ড্রাফট শুরু হবে দুপুর বারোটায়। এটি সরাসরি সম্প্রচার করবে মাছারাঙা টিভি ও জিটিভি।

প্লেয়ার ড্রাফটের তালিকায় মোট ১৪০ জন দেশি ও ২০৮ জন বিদেশি খেলোয়াড় রয়েছেন। এবারের বিপিএলে অংশ নিবে সাতটি দল। এই তালিকা থেকে প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজি তাদের দল সাজাবে। আজ প্লেয়ার ড্রাফট থেকে প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজিকে কমপক্ষে সাতজন করে দেশি খেলোয়াড় ও দুইজন করে বিদেশি খেলোয়াড় কিনতে হবে।

দেশি খেলোয়াড়দের মধ্যে ‘এ প্লাস’ ক্যাটাগরিতে রয়েছেন শুধু মোস্তাফিজুর রহমান। তার মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৫ লাখ টাকা। স্পিনার আব্দুর রাজ্জাক রয়েছেন ‘এ’ ক্যাটাগরিতে। তার মূল্য নির্ধারণ করা হয়েছে ২৫ লাখ টাকা।

বিদেশি খেলোয়াড়দের মধ্যে উল্লেখযোগ্যদের তালিকায় রয়েছেন আজহার আলী, দিনেশ চান্দিমাল, গ্যারি ব্যালান্স, কামরান আকমল, মিসবাহ-উল-হক, টিম ব্রেসনান ও উপুল থারাঙ্গা।

এই সাতজন হলেন ‘এ’ গ্রেডের খেলোয়াড়। তাদের মূল্য নির্ধারণ করা হয়েছে ৭০ হাজার ডলার। ‘বি’গ্রেডে রয়েছেন জেক বল, জেসি রাইডার, সোহেল তানভীর। তাদের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার ডলার।

আইকন খেলোয়াড় আগেই নির্ধারিত হয়ে গেছে। মাশরাফি বিন মর্তুজাকে দলে নিয়েছে রংপুর রাইডার্স। সাকিব আল হাসানকে রেখে দিয়েছে ঢাকা ডায়নামাইটস। মাহমুদউল্লাহ রিয়াদকে রেখে দিয়েছে খুলনা টাইটান্স। মুশফিকুর রহিমকে দলে নিয়েছে রাজশাহী কিংস। তামিম ইকবালকে দলে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সাব্বির রহমানকে দলে নিয়েছে সুরমা সিক্সার্স সিলেট। আর সৌম্য সরকারকে দলে নিয়েছে চিটাগং ভাইকিংস।

(ঢাকাটাইমস/১৬ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :