সরকার এজিদ বাহিনীর ভূমিকা পালন করছে: রিজভী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০১৭, ১৬:০৭

বাংলাদেশের কক্সবাজারে আশ্রয় নেয়া রোহিঙ্গা শরণার্থীদের জন্য নেয়া বিএনপির ত্রাণের ট্রাক আটকে দিয়ে সরকার এজিদ বাহিনীর ভূমিকা পালন করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী।

আজ শনিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সদর থানা ও পৌর বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি। স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে সদর উপজেলা বিএনপির সভাপতি তসিকুল ইসলাম তসির সভাপতিত্বে সম্মেলন অনুষ্ঠিত হয়।

বিএনপির পক্ষ থেকে রোহিঙ্গাদের জন্য পানিসহ ত্রাণসামগ্রী নিয়ে ২২টি ট্রাক কক্সবাজার যায়। তবে প্রশাসন তা রোহিঙ্গা শিবির পর্যন্ত যাওয়ার অনুমতি দেয়নি। ত্রাণসামগ্রী প্রশাসনের কাছে জমা দিতে বলা হয় বিএনপিকে।

সরকার বিএনপির ত্রাণ রোহিঙ্গাদের মধ্যে বিতরণ করতে দেয়নি অভিযোগ করে রিজভী বলেন, ‘এজিদ বাহিনী যেমন ফোরাত নদীতে অসহায় শিশুদের পানি না দিয়ে মেরেছে, তেমনি আওয়ামী সরকার রোহিঙ্গা শিশুদের পানি না দিয়ে মারতে চায়। বিএনপির ২২ ট্রাক ত্রাণ আটকে দিয়ে এজিদ বাহিনীর ভূমিকা পালন করছে আওয়ামী লীগ সরকার।’

জনগণের ক্ষুধা-দারিদ্র্য নিয়ে সরকার তামাশা করছে বলে অভিযোগ করেন রিজভী। তিনি বলেন, ‘বিএনপি প্রথম থেকেই রোহিঙ্গাদের পক্ষে সোচ্চার। বরং সস্তা রাজনীতি করতে গিয়ে সরকার নিজেই নিজেদের বিতর্কিত ও সমালোচিত করেছে। এর মাধ্যমে আওয়ামী লীগ সরকার প্রমাণ করেছে তারা গরিব মানুষের শত্রু, সাধারণ মানুষের শত্রু।’

সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ হারুন, সাবেক এমপি ও চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দা আশিফা আশরাফী পাপিয়া প্রমুখ।

এর আগে চাঁপাইনবাবগঞ্জ সদর থানা ও পৌর বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনের বিরোধিতা করে জেলা কমিটি একটি মিছিল নিয়ে সম্মেলন স্থলে এলে দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় দুই পক্ষে ইটপাটকেল নিক্ষেপের পাশাপাশি দুটি ককটেল নিক্ষিপ্ত হয়, তবে তা অবিস্ফোরিত থাকে। এ ঘটনায় তিনজন আহত হয়। পরে অবিস্ফোরিত ককটেল দুটি পুলিশ উদ্ধার করে।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :