রোহিঙ্গা গণহত্যা বন্ধের দাবিতে স্পেনে প্রতিবাদ সভা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০১৭, ২২:৪২

মিয়ানমারে রোহিঙ্গাদের গণহত্যা বন্ধের দাবিতে স্পেনের মাদ্রিদে প্রতিবাদ সভা হয়েছে। বুধবার বাঙালি অধ্যুষিত বাংলা সেন্টারে ভয়েস ফর বাংলাদেশ স্পেনের ব্যানারে এই প্রতিবাদ সভা হয়।

ভয়েস ফর বাংলাদেশ স্পেনের আহবায়ক সাংবাদিক সেলিম আলমের সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ এসোসিয়েশনর সভাপতি জামাল উদ্দিন মনির।

অনুষ্ঠানে আরাকান ও রোহিঙ্গাদের ইতিহাস তুলে ধরে বক্তব্য দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনর সাবেক সাধারণ সম্পাদক ও কবি মিনহাজুল আলম মামুন।

সভায় বক্তারা বলেন, ১২০০ বছর থেকে বসবাসকারী রোহিঙ্গা মুসলিমদের মিয়ানমার সরকার সে দেশের পুলিশ, সেনাবাহিনী ও উগ্র বৌদ্ধদের দ্বারা মুসলিম, হিন্দু নর-নারী ও শিশুদের নির্বিচারে হত্যা করাসহ তাদের ঘর বাড়ি জ্বালিয়ে দিচ্ছে। নারীদের ধর্ষণ করে হত্যা করা হচ্ছে এবং তাদের গণ্যহত্যা থেকে দুধের শিশু পর্যন্ত রক্ষা পাচ্ছে না। বর্তমান সময় নাফ নদীতে হাজার হাজার লাশের মিছিল বইছে।

বক্তারা আরও বলেন, আমরা প্রবাসে হাজার হাজার বাংলাদেশি মানবাধিকার নিয়েই পৃথিবীর বিভিন্ন দেশে বেঁচে আছি এবং মানবাধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। রোহিঙ্গাদের দুর্দিনে বাংলাদেশ একটি ধর্ম নিরপেক্ষ ও মানবাধিকার দেশ হিসেবে বিশ্বের কাছে প্রমাণ করতে পারবে।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :