স্ত্রীর মর্যাদা পেতে এএসআইয়ের বাড়িতে শিক্ষার্থীর অনশন

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০১৭, ২৩:০৫

শেরপুরে স্ত্রীর মর্যাদা পেতে এক পুলিশ কর্মকর্তার বাড়িতে আমরণ অনশন শুরু করেছেন মাস্টার ডিগ্রি পড়ুয়া এক শিক্ষার্থী। ঘটনাটি ঘটেছে শেরপুর সদর উপজেলার কামারিয়া ইউনিয়নের পূর্ব আলীনাপাড়ার খালপাড় এলাকায়।

শুক্রবার সন্ধ্যা থেকে আজ শনিবার বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত তার অনশন অব্যাহত ছিল।

এর আগে স্ত্রীর দাবি আদায়ের লক্ষ্যে এবং সুষ্ঠু বিচার প্রার্থনা করে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজি), ডিআইজি (ডিসিপ্লিন) ও অ্যাডিশনাল আইজি (এসবি) বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন ওই শিক্ষার্থী।

লিখিত অভিযোগপত্র সূত্রে জানা গেছে, ঢাকা পুলিশের বিশেষ শাখার (এসবি) সহকারী উপপরিদর্শক আরিফুজ্জামান সোহাগ ওই শিক্ষার্থীকে বিয়ে করেন- এই শর্তে যে, তার (আরিফুজ্জামান) ছোট বোনের বিয়ে না হওয়া পর্যন্ত বিয়ের বিষয়টি গোপন রাখতে হবে। পরবর্তীতে টাঙ্গাইলের এক আত্মীয়ের বাড়িতে নিয়ে আরিফুজ্জামান ওই শিক্ষর্থীকে স্ত্রী পরিচয় দিয়ে মেলামেশা করেন। এরপর থেকে শেরপুর শহরের নবীনগরে বাবা-মা না থাকার সুযোগে শিক্ষার্থীর বাসায় গিয়ে আরিফুজ্জামান মেলামেশা করতেন। বিভিন্ন স্থানে বেড়াতে নিয়ে গিয়ে স্ত্রী হিসেবে পরিচয় দিয়ে অবাধে মেলামেশা করে আসছিলেন।

ওই শিক্ষার্থী জানান, সম্প্রতি তার বিয়ের প্রস্তাব আসলে আরিফুজ্জামানকে তাদের বিয়ের বিষয়টি সবাইকে জানাতে বলেন। একই সাথে বোনের বিয়ে হয়ে যাওয়ায় শর্তানুযায়ী আনুষ্ঠানিকভাবে স্ত্রীর মর্যাদা চাইলে আরিফুজ্জামান মোবাইলে বিষয়টি অস্বীকৃতি জানিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। বেশ কয়েকটি আপত্তিকর এসএমএস (ক্ষুদে বার্তা) পাঠান। পাশাপাশি শেরপুরের নকলা শহরে নতুন করে বিয়ে করার জন্য মেয়ে দেখেন। নতুন বিয়ের দিনতারিখ ঠিক হয় আগামী অক্টোবর মাসের ১০ তারিখ। এ খবর জানতে পেয়ে ওই শিক্ষার্থী মোবাইল ফোনে আরিফুজ্জামানকে বুঝালেও তা না মেনে বরং বিয়ের নির্দিষ্ট তারিখের আগেই গোপনে গতকাল শুক্রবার বিয়ের তারিখ ঠিক করেন। সে অনুযায়ী আরিফুজ্জামান বৃহস্পতিবার রাতে নিজ বাড়িতে চলে আসেন। এই খবর পেয়ে স্বশরীরে বিয়ে বাড়িতে হাজির হন ওই শিক্ষার্থী এবং আগের বিয়ের বিষয়টি কন্যা পক্ষকে জানান।

শিক্ষার্থী বলেন, পরে পরিস্থিতি বেগতিক বুঝতে পেরে আরিফুজ্জামান সবার চোখ ফাঁকি দিয়ে বিয়ে বাড়ি থেকে চম্পট দেয়। তাই আরিফুজ্জামানকে না পেয়ে শুক্রবার সন্ধ্যা থেকে তার বাড়িতে স্ত্রীর মর্যাদা আদায়ের লক্ষে আমরণ অনশন শুরু করেছি।

এ সম্পর্কে জানতে পুলিশের বিশেষ শাখার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আরিফুজ্জামান সোহাগের সাথে যোগাযোগ করা হলে ওই শিক্ষার্থীর সাথে তার প্রেমের সম্পর্কের বিষয়টি স্বীকার করলেও বিয়ের কথা অস্বীকার করেন।

এ ঘটনাটি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :