অস্কারের জন্য বাংলাদেশি ছবি জমার আহ্বান

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ১৩:২৫

৯০তম অস্কারে জমাদানের জন্য বিদেশি ভাষা প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশের ছবি মনোনয়নের জন্য বাংলা ভাষায় নির্মিত বাংলাদেশি চলচ্চিত্র আহ্বান করা হয়েছে। ১ অক্টোবর ২০১৬-এর পর মুক্তি পাওয়া বাংলাদেশের প্রেক্ষাগৃহে ধারাবাহিকভাবে সাত দিন প্রদর্শিত ইংরেজি সাবটাইটেলসহ যেকোনো পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে।

এই বাছাই প্রক্রিয়ায় অংশ নেয়ার জন্য আগ্রহী চলচ্চিত্র প্রযোজকদের হাসান হোল্ডিং, নবম তলা, ৫২/১ নিউ ইস্কাটন, ঢাকা-১২১৭ থেকে ছবি জমার ফরম ও বিস্তারিত নিয়মাবলি সংগ্রহ করে ২০ সেপ্টেম্বর, ২০১৭ বিকেল ৫টার মধ্যে জমা দেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এ লক্ষ্যে বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের উদ্যোগে চলচ্চিত্র ব্যক্তিত্ব হাবিবুর রহমান খানকে চেয়ারম্যান করে নয় সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন— বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের সভাপতি অধ্যাপক আবদুস সেলিম, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, বাংলাদেশ চলচ্চিত্র গ্রাহক সংস্থার সভাপতি আবদুল লতিফ বাচ্চু, বাংলাদেশ ফিল্ম এডিটরস গিল্ডের সভাপতি আবু মুসা দেবু, চলচ্চিত্র নির্মাতা ও লেখক শামীম আখতার ও চলচ্চিত্র নির্মাতা আবু সাইয়ীদ।

এ ছাড়া বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের দপ্তর সম্পাদক আবদুল্লাহ আল মারুফকে সাবমিশন কোঅর্ডিনেটর ও রবিন শামসকে মিডিয়া কোঅর্ডিনেটর মনোনীত করা হয়েছে।

বিশ্বের শিল্প সাহিত্যের ইতিহাসে অস্কার পুরস্কার সবচেয়ে আলোচিত ও সম্মানজনক। ১৯২৯ সালের ১৬ মে হলিউডের রুজভেল্ট হোটেলের ব্লজম রুমে প্রথম অস্কার পুরস্কার দেয়া হয়। চলচ্চিত্রের ইতিহাসে প্রাচীনতম, জনপ্রিয় এবং প্রভাবশালী এই পুরস্কার দিয়ে থাকে একাডেমি অব মোশন পিকচার্স এণ্ড সাইন্স (এএমপিএএস) নামের একটি অলাভজনক প্রতিষ্ঠান। ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলসে ১৯৭২ সালে এই প্রতিষ্ঠানের জন্ম হয়। ১৯৩৫ সাল থেকে প্রিন্সওয়াটারহাউস (বর্তমানে প্রিন্সওয়াটার হাউস কর্পোরেশন) এই পুরস্কারের জন্য ভোট গ্রহণ করে আসছে।

ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :