রোহিঙ্গাদের ত্রাণ বিতরণে সেনাবাহিনী চায় সুপ্রিম কোর্ট বার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৩৬ | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৩২

নির্যাতনের মুখে মিয়ানমার থেকে আসা মুসলিম রোহিঙ্গা শরণার্থী শিবিরগুলোতে সুষ্ঠুভাবে ও সমহারে ত্রাণ বিতরণের জন্য অবিলম্বে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

রবিবার আইনজীবী সমিতি ভবনের শহীদ শফিউর রহমান মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানায় সর্বোচ্চ আদালতের আইনজীবীদের এ সংগঠনটি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন। সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন অনুষ্ঠান সঞ্চালনা করেন।

প্রতিদিনই রাখাইন থেকে দলে দলে রোহিঙ্গা প্রবেশ করছে বাংলাদেশে। লাখ লাখ রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণ নিয়ে সমস্যা সৃষ্টি হয়েছে। রোহিঙ্গা শিবিরগুলোতে ত্রাণ বিতরণে বিশৃঙ্খলা নিয়ে বেশ কয়েকদিন ধরে গণমাধ্যমে খবর প্রকাশিত হচ্ছে। অনেকে ত্রাণ পাচ্ছে না। আবার রোহিঙ্গা না হয়েও অনেকে ত্রাণ নিয়ে যাচ্ছে।

অ্যাডভোকেট জয়নাল আবেদীন বলেন, ‘শুধু মানবিক কারণে বাংলাদেশের বিভিন্ন রাজনৈতিক দল, সাধারণ জনগণ, সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থা এবং বিশ্বের বিভিন্ন দেশ ত্রাণ নিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া নির্যাতিত রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে। কিন্তু ত্রাণ কার্যক্রমে সুষ্ঠু সমন্বয়ের অভাবে আশ্রয় নেয়া সব রোহিঙ্গা খাবার পাচ্ছে না। ত্রাণ বিতরণে এক বিশৃঙ্খল পরিস্থিতি বিরাজ করছে।’

জয়নাল আবেদীন বলেন, ‘সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মনে করে ত্রাণ সুষ্ঠু ও সমহারে বন্টনের জন্য রোহিঙ্গা শিবিরগুলোতে সেনাবাহিনী মোতায়েন করা দরকার। সেনাবাহিনী মোতায়েন করে ত্রাণ কার্যক্রম পরিচালনা করলে ত্রাণ বিতরণে শৃঙ্খলা ফিরে আসবে এবং বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে।’ অবিলম্বে রোহিঙ্গা শিবিরগুলোতে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

সংবাদ সম্মেলনে সমিতির সহসভাপতি মো. অজিউল্লাহ, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম হিরো, সিনিয়র সহসম্পাদক শামীমা সুলতানা দীপ্তি, কার্যনির্বাহী সদস্য কুমার দেবুল দে প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/এমএবি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি

কক্সবাজারে কতজন রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট

সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরাম ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল চ্যাপ্টারের দায়িত্ব পুনর্বণ্টন

আদেশ প্রতিপালন না হওয়ায় চট্টগ্রামের ডিসি এসপিসহ চার জনকে হাইকোর্টে তলব

১১ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগের শুনানি ২৯ জুলাই

২৮ দিন পর খুলল সুপ্রিম কোর্ট

ব্যবসায়ী নাসিরের মামলা: পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

বোট ক্লাব কাণ্ড: পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন

সেই রাতে ৮৭ হাজার টাকার মদ খেয়েছিলেন পরীমনি, পার্সেল না দেওয়ায় তাণ্ডব

বোট ক্লাব কাণ্ড: প্রতিবেদন দিল পিবিআই, ব্যবসায়ী নাসিরের মামলায় ফেঁসে যাচ্ছেন পরীমনি?

এই বিভাগের সব খবর

শিরোনাম :