সেফহোম থেকে দুই কিশোরীর পলায়ন

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ১৪:২৯

রাজশাহীর সরকারি সেফহোম থেকে দুই কিশোরী পালিয়ে গেছে। শনিবার রাত ১০টার দিকে তারা বাথরুমের পেছনের জানালার গ্রিল ভেঙে পালিয়ে যায় বলে দাবি করছে সেফহোম কর্তৃপক্ষ।

এ ঘটনায় নগরীর শাহমখদুম থানায় একটি সাধারণ ডায়েরিও করা হয়েছে।

নিখোঁজ দুই কিশোরীর নাম তানজিলা আক্তার ও সুমি আক্তার। তাদের দুইজনের বয়স ১৬ বছর। এদের মধ্যে তানজিলার বাড়ি রংপুরের তারাগঞ্জ উপজেলায়। আর সুমির বাড়ি নীলফামারীর ডোমার উপজেলায়।

গত ২৯ আগস্ট নীলফামারীর একটি আদালত সুমিকে রাজশাহীর পবা উপজেলার বায়া বাজারের এই সরকারি সেফহোমে পাঠানো হয়। আর গত ১২ সেপ্টেম্বর তানজিলাকে এখান পাঠান রংপুরের একটি আদালত।

সেফ হোমের উপ-তত্ত্বাবধায়ক লাইজু রাজ্জাক বলেন, শনিবার রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত বিদ্যুৎ ছিল না। এ সময়ের মধ্যে তারা দুইজন বাথরুমে ঢোকে। ওই বাথরুমের পেছনের দেয়ালে একটি জানালা আছে। সে জানালার গ্রিল ছিল দুর্বল। সেটি ভেঙে তারা পালিয়ে গেছে।

তিনি বলেন, সন্ধ্যায় মুঠোফোনে তাদের মায়ের সঙ্গে কথা বলানো হয় ওই দুই কিশোরীকে। তাদের নিয়ে যাওয়ার ব্যবস্থা করতে তার মাকে বলা হয়ে ছিল। কারণ, তারা কোনো মামলার সঙ্গে সংশ্লিষ্ট নয়। এরই মধ্যে তারা পালিয়ে গেছে। রাতে বাস টার্মিনাল ও রেল স্টেশনে অনেক খোঁজাখোঁজি করেও পাওয়া যায়নি। পরে এ ব্যাপারে থানায় জিডি করা হয়।

নগরীর শাহমখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিল্লুর রহমান বলেন, থানায় জিডি হওয়ার পর তিনি সেফহোম পরিদর্শন করেছেন। বাথরুমের জানালার গ্রিল তিনি ভাঙা দেখেছেন। এ বিষয়ে পুলিশ তদন্ত করছে। ওই দুই কিশোরীর খোঁজ পেতে রংপুর ও নীলফামারীরসহ বিভিন্ন থানায় বার্তা পাঠানো হয়েছে বলে জানান ওসি।

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/আরআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :