সভাপতি রশিদের চালের গুদামে অভিযান চলছে

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ২১:০১ | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ১৭:১৪

গুদামে অতিরিক্ত চাল মজুদ রাখার অভিযোগে বাংলাদেশ রাইস মিল অ্যাসোসিয়েশনের সভাপতি আবদুর রশিদের কুষ্টিয়ার চাল মিলে অভিযান চালাচ্ছে টাস্কফোর্স।

আজ রবিবার দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ে বাংলাদেশ অটো রাইস মিল ওনার্স অ্যাসোসিয়েশন নেতাদের সঙ্গে বৈঠকে অভিযোগ ওঠার পর বাণিজ্যমন্ত্রী অভিযান চালানোর নির্দেশ দেন। এর পরই অভিযানে নামে টাস্কফোর্স।

ওই বৈঠকের পর বাণিজ্যমন্ত্রী সাংবাদিকদের সঙ্গে আলাপকালে চালের বাজারে কারসাজির জন্য মূল হোতা হিসেবে বাংলাদেশ রাইস মিল অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুর রশিদ ও সাধারণ সম্পাদক লায়েক আলী দায়ী বলে জানান। তিনি বলেন, তাদের দুজনের চালের গুদামে অভিযান চালানোর নির্দেশ দেয়া হয়েছে।

জানা গেছে, বৈঠককালে বাণিজ্যমন্ত্রী মোবাইল ফোনে ওই দুই নেতার চালের গুদামে অভিযান চালানো ও প্রয়োজনে গ্রেপ্তারের জন্য সংশ্লিষ্ট জেলার ডিসি ও এসপিকে নির্দেশ দেন।

বৈঠক সূত্রে জানা গেছে, বৈঠকে চাল সংকট কাটাতে দেশের কোথায় এবং কোন গুদামে চাল মজুদ আছে সে বিষয়টি জানতে চান বাণিজ্যমন্ত্রী। একপর্যায়ে বাংলাদেশ রাইস মিল অ্যাসেসিয়েশনের চেয়ারম্যান আব্দুর রশিদ ও সাধারণ সম্পাদক লায়েক আলীর নাম উঠে আসে। তাদের মধ্যে আব্দুর রশিদের বাড়ি কুষ্টিয়ায়। কুষ্টিয়া ও নওগাঁয় তার চালের মিল ও গুদাম আছে।

এর আগে গত সোমবার আইনশৃঙ্খলা বাহিনী আবদুর রশিদের গুদামে অভিযান চালিয়ে অতিরিক্ত চাল মজুদের প্রমাণ পায়। এ সময় তাকে মাত্র ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বৈঠকে বিষয়টি জানতে পেরে বাণিজ্যমন্ত্রী তাৎক্ষণিকভাবে কুষ্টিয়ার এডিসি ও নওগাঁর ডিসি এবং দুই জেলার এসপির সঙ্গে ফোনে কথা বলেন। তিনি তাদের নির্দেশ দিয়ে বলেন, ‘এ মুহূর্তে আবার তার গুদামে অভিযান চালান। সেখানে মজুদ করা অতিরিক্ত চাল ও ধান জব্দ করে তাকে গ্রেপ্তার করুন।’

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/বিইউ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :