এসিটি পরীক্ষা নিয়ন্ত্রণে টিইউভি-এসইউডিকে বেছে নিল এসিটি ইনকর্পোরেশন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ১৯:৩৮

যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য যোগ্যপ্রার্থী বাছাই করতে সহায়ক এসিটি পরীক্ষা নেয়ার লক্ষ্যে সম্প্রতি এসিটি ইনকর্পোরেশনের সঙ্গে চুক্তি সই করেছে টিইউভি-এসইউডি।

চুক্তির আওতায় দেশব্যাপী এসিটি পরীক্ষা নিয়ন্ত্রণের পাশাপাশি পরীক্ষার জন্য শিক্ষার্থীদের ভালো প্রস্তুতির লক্ষ্যে এসিটির পরীক্ষা সংক্রান্ত সকল প্রোগ্রাম ও পরীক্ষা সংক্রান্ত সামগ্রী সরবরাহ করবে টিইউভি-এসইউডি বাংলাদেশ।

এ পদক্ষেপের ফলে দেশব্যাপী এসিটি পরীক্ষা কেন্দ্রের সংখ্যাও বৃদ্ধি পাবে।

এসিটির প্রধান বিপণন কর্মকর্তা সুজানা ডেলানঘি বলেন, মার্কিন বিশ্ববিদ্যালয়গুলোতে পড়তে আগ্রহী বাংলাদেশি শিক্ষার্থীদের এসিটি টেস্টে অংশগ্রহণ বাড়ানোর লক্ষ্যে টিইউভি এসইউডি বাংলাদেশ ও এসিটি’র এই সমন্বিত উদ্যোগের অংশ হতে পেরে আমরা উচ্ছ্বসিত।

তিনি বলেন, ক্যাম্পাসে সাফল্য পাবার লক্ষ্যে যোগ্য শিক্ষার্থীদের চিহিৃত করতে মার্কিন বিশ্ববিদ্যালয়গুলো এসিটি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ওপর নির্ভর করে। সে জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে উচ্চ শিক্ষায় আগ্রহী শিক্ষার্থীদের জন্য এসিটিতে ভালো নম্বর খুবই কার্যকর ভূমিকা রাখতে পারে।

ঘোষণার সময়ে টিইউভি-এসইউডি বাংলাদেশের প্রধান এজহিলান এন বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের জন্য আন্তর্জাতিক শিক্ষার্থী নির্বাচনের ক্ষেত্রে এসিটি পরীক্ষার ফলাফল শিক্ষার্থীদের যোগ্যতা প্রমাণে বড় ধরণের ভূমিকা রাখে।

তিনি জানান, যুক্তরাষ্ট্রে অধ্যয়নরত ¯œাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীর দিক থেকে বাংলাদেশ বিশ্বে ১১তম এবং ¯œাতক শিক্ষার্থীর সংখ্যায় ২৬তম। দেশব্যাপী এসিটি পরীক্ষা কেন্দ্রের সংখ্যা বাড়ানো এবং মার্কিন যুক্তরাষ্ট্রে পড়তে আগ্রহী শিক্ষার্থীদের স্বপ্নপূরণে এসিটি ইন্টারকর্পোরেশনের সহযোগী হতে পেরে আমরা আনন্দিত।

তিনি বলেন, এ বছরের শেষ দিকে এসিটি পরীক্ষা নিয়ন্ত্রণের কাজ শুরু করার ব্যাপারে আমরা আশাবাদী। মার্কিন যুক্তরাষ্ট্র-ভিত্তিক অলাভজনক প্রতিষ্ঠান এসিটি কলেজ ও ক্যারিয়ার প্রস্তুতি, ভর্তি সংক্রান্ত কাগজপত্র মূল্যায়নের একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান। অন্যদিকে পরীক্ষণ, পরিদর্শন, নিরীক্ষণ, প্রশিক্ষণ, সার্টিফিকেশন ও জ্ঞান-ভিত্তিক সেবার বিশেষায়িত একটি বৈশ্বিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হচ্ছে টিইউভি-এসইউডি।

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :