বিশ্বকর্মা পূজায় রবিবার বেনাপোলে আমদানি-রপ্তানি বন্ধ

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ২০:২৫
ফাইল ছবি

বিশ্বকর্মা পূজা উপলক্ষে রবিবার সকাল থেকে বেনাপোল বন্দর দিয়ে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ রয়েছে। তবে বেনাপোল কাস্টম হাউস ও বন্দরে মালামাল ওঠানামা ও খালাসসহ অন্যন্য কাজকর্ম রয়েছে স্বাভাবিক।

ফলে উভয় বন্দরে আটকা পড়ে আছে শতশত পণ্যবোঝাই ট্রাক। শতশত চালবোঝাই ট্রাকসহ রপ্তানিমুখী বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের কাচামালও রয়েছে আটকা।

ভারতের কোলকাতা সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি রাজু গোস্বামী জানান, রবিবার ভারতে বিশ্বকর্মা পূজার সরকারি ছুটি ও চালকরা ট্রাক চলাচল বন্ধ রাখায় দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে। সোমবার সকালে আবার আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হবে।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান, ভারতে বিশ্বকর্ম পূজা উপলক্ষে বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। বেনাপোল কাস্টমস’র ডেপুটি কমিশনার মারুফুল ইসলাম জানান, বিশ্বকর্মা পূজার ছুটির বিষয়টি ভারতীয় কাস্টমস ও সিঅ্যান্ডএফ এজেন্টরা মৌখিকভাবে শনিবার বেনাপোল কাস্টমসকে অবহিত করেছেন। তবে বেনাপোল বন্দর ও কাস্টম হাউজে কার্যক্রম চলছে স্বাভাবিক নিয়মে।

বেনাপোল স্থলবন্দরের উপ-পরিচালক রেজাউল ইসলাম জানান, বিশ্বকর্মা পূজার ছুটির কারণে বেনাপোল বন্দর দিয়ে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বন্দর ও কাস্টমস হাউসে কার্যক্রম চলছে যথানিয়মে।

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :