ফেসবুকে ঘোষণা দিয়ে আদালতে বিএনপি নেতা, অতপর কারাগারে

প্রতীক ওমর, বগুড়া থেকে
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ২০:৪৯

‘আজকেই বগুড়ার আদালতে যাচ্ছি। সবাই দোয়া করবেন যেন দ্রুত কারামুক্ত হয়ে আপনাদের মাঝে ফিরতে পারি। গণতন্ত্র ফেরানোর আন্দোলনে আবারো সক্রিয় ভূমিকা রেখে দেশে একটি গণতান্ত্রিক ও জনগণের সরকার প্রতিষ্ঠা করতে পারি’। নিজের ফেসবুক ওয়ালে রবিবার সকালে এমন ঘোষণা দিয়ে আদালতে হাজির হন বগুড়া জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল। পরে তিনি জামিনের আবেদন করেন। কিন্তু বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর দির্দেশ দেন।

এসময় এজলাশের বাইরে বিএনপির বহু নেতাকর্মী উপস্থিত ছিলেন। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বগুড়া জেলা সভাপতি ভিপি সাইফুল ছাড়াও এসময় উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও পৌর মেয়র অ্যাডভোকেট একেএম, মাহবুবর রহমান, কেন্দ্রীয় সদস্য মুক্তিযোদ্ধা মো. শোকরানা, অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম, পরিমল চন্দ্র দাস, মাহবুব আলম শাহীন, সৈয়দ জহুরুল আলম, মাজেদুর রহমান জুয়েল, নাজমা আক্তার, মাসুদ রানা, মাহবুব হাসান লেমমন প্রমুখ।

এসময় আদালত চত্বর নেতাকর্মীদের স্লোগানে মুখরিত হয়। প্রায় দুই ঘণ্টাব্যাপী আদালত চত্বরে ওই নেতা দেখতে কয়েক হাজার সাধারণ মানুষও ভিড় জমান। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এসময় আদালতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পুলিশ এসময় সতর্ক অবস্থায় ছিলো।

বিভিন্ন সময় মাফতুন আহমেদ খান রুবেলের বিরুদ্ধে রাজনৈতিক মামলা ঠুকে দেওয়া হয় ৩৮টি। আওয়ামী সরকারের দুই দফায় কয়েকবার কারাগারে যেতে হয়েছে তাকে। জামিনে ছাড়া পেয়ে বছরখানেক কারামুক্ত ছিলেন। এই ফাঁকে তার নামে আরো কিছু মামলা যোগ হয়। সেই মামলায় আবারো পরওয়ানা হয় তার নামে। তখন থেকেই অনেকটা গা ঢাকা দিয়ে ছিলেন বিএনপি নেতা মাফতুন আহমেদ খান রুবেল। রোববার তিনি স্বেচ্ছায় আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। আদালত যথারীতি তার আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন।

বিএনপির এই নেতা মাফতুন আহমেদ খান রুবেল যখন কারাগার চত্ত্বরে হাজির হন সেসময় কয়েক হাজার বিএনপি নেতাকর্মী উপস্থিত ছিলেন। রুবেল রোববার সকালে বগুড়ার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে নাশকতা, ভাঙচুর, অগ্নিসংযোগ সহ ৮টি মামলায় জামিন প্রার্থনা করেন।

বিচারক শ্যামসুন্দর রায় আসামি পক্ষের আইনজীবীদের বক্তব্য শেষে ৫টি মামলার জামিন মঞ্জুর করেন এবং বাকি ৩টির না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বিএনপি নেতা রুবেলকে কারাগারে পাঠানো বিষয়ে প্রতিক্রিয়ায় বগুড়া জেলা সভাপতি ভিপি সাইফুল বলেন, বর্তমান সরকার কথায় কথায় বিরোধীদলের নেতাকর্মীদের নামে মামলা ঠুকে দিচ্ছে। বগুড়ার নেতা কর্মীরা কয়েক হাজার মামলার বোঝা মাথায় নিয়ে রাজনীতির মাঠে টিকে আছে। এই মামলাবাজ সরকার নিরীহ সাধারণ মানুষদের যে হয়রানি করছে তার খেশারত জনগণ আগামী নির্বাচনের মধ্যদিয়ে বুঝিয়ে দেবে।

সময় থাকতে বিএনপি নেতা কর্মীদের নামে দায়ের করা সব মিথ্যা মামলা প্রত্যাহার করে সবাইকে মুক্তি দিতে সরকারের প্রতি আহবান জানান তিনি।

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :