পুরাতনে নতুন ছোঁয়া

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ২০:৫৮

নগর জীবনে অনেকেই স্বপ্ন দেখেন সুন্দর একটি বাড়ি গড়ার, স্বপ্ন একটি ঠিকানার। অনেকেই তার কাঙ্খিত স্বপ্ন পূরণ করে ফেলেছেন বহু আগেই আবার অনেকের স্বপ্ন এখনও অধরাই রয়ে গেছে। আর সে স্বপ্নের বাড়ি বা অ্যাপার্টমন্টেটি ব্যবহারের কারণেই হোক কিংবা অযত্নে অবহেলার কারণেই হোক তা আর আগের মত সুন্দর থাকছে না। থাকছে না বাড়ির নান্দনিক সৌন্দর্য্যও। যেমন- বাড়ির দেয়াল ড্যাম্প হয়ে যাওয়া, প্লাস্টার খসে পড়া, রঙ নষ্ট হয়ে যাওয়া, স্যানিটারি সমস্যা, ইলেক্ট্রিক সুইচ নষ্ট হয়ে যাওয়া ইত্যাদি।

উন্নত বিশ্বে পুরোনো বাড়ি না ভেঙে বরং অল্প খরচে হোম রিপেয়ার বা দক্ষতার সঙ্গে নতুন করে বাড়ি সংস্কার ও রক্ষণাবেক্ষণের এই চমৎকার ধারণাটি নিয়ে বহু বছর ধরে গবেষণা ও কাজ চলছে। সাধ্যের মধ্যে সব চাহিদা পূরণ হওয়ায় উন্নত বিশ্বের মতো বাংলাদেশেও এখন ‘হোম রিপেয়ার’ এর কনসেপ্টটি বেশ জনপ্রিয়তা পাচ্ছে।

এই বিষয়গুলো নিয়ে সেবা দিতে বাংলাদেশে সর্বপ্রথম ‘কম্প্রোমাইজ বিল্ডিং মেইনটেনেন্স অ্যান্ড হোম রিপেয়ার’ প্রতিষ্ঠানটি কাজ শুরু করে।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার আব্দুল বাকের সরকার বাবর বলেন, বর্তমানে আমি যে কনসেপ্টটি নিয়ে কাজ করছি তা বাংলাদেশে একেবারেই নতুন। এর আগে কেউ এই ধরনের সেবা দেয়ার কথা ভাবেনি। ‘পুরাতনে নতুন ছোঁয়া’ এই স্লোগানকে সামনে রেখে ২০১৪ সালে শুরু করি এই গ্রাহকসেবা কার্যক্রম।

ব্যক্তিগত অভিজ্ঞতার আলোকে তিনি বলেন, স্যানিটারি সমস্যা, দরজা নষ্ট হওয়া, দেয়াল নষ্ট হওয়া কিংবা দেয়ালের রঙ নষ্ট হয়ে যাওয়া ইত্যাদি সমস্যাগুলো খুব সাধারণ। তাই এর সমাধান থাকাটাও জরুরি। আমরা ওয়ানস্টপ সার্ভিসের মাধ্যমে ১২ থেকে ২৪ ঘণ্টার মধ্যে হোম রিপেয়ার ও বিল্ডিং মেইনটেনেন্স সংক্রান্ত প্রায় সব ধরনের সেবাই দিয়ে থাকি। সেবাগুলোর মধ্যে রয়েছে-ড্যাম্প ওয়াল রিপেয়ার, রঙ করা, টাইলস, কাঠ, প্ল্যাম্বিং অ্যালুমিনিয়াম, ক্লিনিং, বিদ্যুৎ, গ্রিল এবং সিভিলের কাজ।

আপনার ফ্ল্যাট, বাসা বা অফিসকে নতুনভাবে সাজাতে বা যে কোনো সমস্যার সমাধানের জন্য যোগাযোগ করতে পারেন ০১৭১৫-৪৫৭০৯৯, ০১৭৯৮-৬৬৮৮৬৬ নম্বরে। এছাড়াও বিস্তারিত জানতে ভিজিট করুন-https://web.facebook.com/homerepairbd ফেইসবুক পেজ ও www.homerepairbd.com ওয়েবসাইটে।

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত