রোহিঙ্গা ইস্যুতে অরাজকতার চেষ্টা করছে বিএনপি: কাদের

বলরাম দাশ অনুপম, কক্সবাজার থেকে
| আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ২২:০১ | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ২১:৫২

বাংলাদেশে আশ্যয় নেয়া রোহিঙ্গা ইস্যু নিয়ে বিএনপি অরাজকতার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লেিগর সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, রাজনৈতিক দলের ব্যানারে সহিংসতার চেষ্টা চালানোর উদ্দেশ্য কখনো সফল হতে দেয়া হবে না।

রবিবার বিকেলে কক্সবাজারে জেলা আওয়ামী লীগের এক জরুরি সভার পর সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার সেবায় রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছেন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ত্রাণ নিয়ে কাউকে রাজনীতি করতে দেয়া হবে না। বিএনপি রোহিঙ্গাদের মাঝে ত্রাণ দেয়ার নামে বিশৃঙ্খলা সৃষ্টি করে বিশ্বের কাছে দেশের ভাবমূর্তি নষ্ট করার পাঁয়তারা চালিয়েছিল। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিএনপির ত্রাণ আটকে দিয়ে ওই ষড়যন্ত্র বানচাল করে দিয়েছে।

বিএনপিকে উদ্দেশ করে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক বলেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগ নিজেদের অর্জন দিয়েই সফলতা লাভ করবে। আর বিএনপির অর্জন নেই বলেই তারা রোহিঙ্গা ইস্যু নিয়ে অপরাজনীতি করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। মানবিক ইস্যু নিয়ে অরাজকতা সৃষ্টি করার চেষ্টা চালানো হচ্ছে।

রোহিঙ্গাদের জন্য বিএনপির নেয়া ত্রাণের ট্রাক সঙ্গত কারণেই পুলিম আটকায় বলে দাবি করেন মন্ত্রী। তিনি বলেন, ‘২০-২২ ট্রাক ত্রাণ নিয়ে বিএনপি রোহিঙ্গাদের কাছে যাবে, আর সেই খবর জেলা ও পুলিশ প্রশাসন জানবে না তা কীভাবে হয়। বিএনপির নেতাকর্মীদের সার্বিক নিরাপত্তার স্বার্থে প্রশাসন ত্রাণের ট্রাকগুলো বাধা দিয়েছিল। এটি দোষের কিছু নয়।’

এই সময় নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের রোহিঙ্গাদের নিয়ে প্রধানমন্ত্রীর নির্দেশ কথা স্মরণ করিয়ে দেন। যত দিন না রোহিঙ্গারা স্বদেশে ফিরে যাবে, তত দিন তাদের সব দায়-দায়িত্ব বর্তমান সরকার পালন করবে। তিনি বলেন, ‘এখন আওয়ামী লীগের প্রধান কাজ রোহিঙ্গাদের সার্বিক সহযোগিতা করা।’ বিষয়টি সবাকেই মেনে চলার তাগিদ দেন তিনি।

সেতুমন্ত্রী প্রশাসনের উদ্দেশে বলেন, ‘ডিসি-এসপিকে মন্ত্রী-এমপিদের খুশি করার দরকার নেই। সেখানে কোন মন্ত্রী যাচ্ছে আর কোন এমপি আসছে তা দেখতে হবে না। বর্তমান সংকট মোকাবেলায় যে যার অবস্থান থেকে দায়িত্ব পালন করার চেষ্টা করবেন।’

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, আবদুর রহমান বদি, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ও জেলা আওয়ামী লীগের নেতা অ্যাডভোকেট আমজাদ হোসেন প্রমুখ।

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :