বোয়ালখালীতে স্বাস্থ্য কেন্দ্রের ‘পিয়ন’ যখন চিকিৎসক!

এম.ইউছুপ রেজা, বোয়ালখালী থেকে
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ২৩:৫৫

চট্টগ্রামের হাজীরহাট ইকবাল পার্ক এলাকায় অবস্থিত বোয়ালখালী ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে স্বাস্থ্য সহকারীর অনুপস্থিতিতে চিকিৎসাসেবা দিচ্ছেন একজন অফিস সহায়ক (পিয়ন)।

রবিবার সকালে গিয়ে দেখা যায় দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্য সহকারী অনুপস্থিত। আগত রোগীদের চিকিৎসা এবং ওষুধ দিচ্ছেন অফিস সহকারী (পিয়ন) আলতাফ হোসেন। তিনি কেন সেবা এবং ওষুধপত্র দিচ্ছেন জানতে চাইলে আলতাফ বলেন, স্বাস্থ্য সহকারী রাহাত সুলতানা তাকে চিকিৎসাসেবা এবং রোগীদের ওষুধ দিতে মৌখিক নির্দেশনা দিয়েছেন বলে জানান।

স্বাস্থ্য সহকারী রাহাত সুলতানা কোথায় আছেন জানতে চাইলে অফিস সহায়ক আলতাফ বলেন, তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডিউটিতে আছেন। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায় তিনি সেখানেও নেই।

হাজীরহাট এলাকার বোয়ালখালী স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য সহকারীর অনুপস্থিতির ব্যাপারে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও প.প.কর্মকর্তা ডা. রতন কুমার দে বিষয়টি জানেন না বলে জানিয়ে তাৎক্ষণিক স্বাস্থ্য সহকারী রাহাত সুলতানাকে মুঠোফোনে অনুপস্থিতির ব্যপারে জানতে চাইলে তিনি অসুস্থতার দরুণ বাসায় রয়েছে বলে জানান।

কর্মস্থলে অনুপস্থিতি এবং অফিস সহায়কের মাধ্যমে রোগীদের চিকিৎসাসেবা এবং ওষুধ দেওয়ার ব্যাপারে জানতে চাইলে স্বাস্থ্য সহকারী রাহাত সুলতানা ঢাকাটাইমসকে বলেন, ‘উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আমার ডিউটি ছিল। কিন্তু আমি অসুস্ততার কারণে যেতে পারেনি বিধায় অন্য জনকে (বাবর ভাই) আমার পরিবর্তে ডিউটি করতে অনুরোধ করেছি। আমার অফিসের অফিস সহায়ক আলতাফকে স্বাস্থ্য কেন্দ্রে কোনো রোগী আসলে উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে পাঠানোর জন্য বলেছি।

স্বাস্থ্য কেন্দ্রে এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনুপস্থিতির বিষয়টি উপজেলা স্বাস্থ্য ও প.প.কর্মকর্তা জানেন কিনা জানতে চাইলে তিনি জানেন না বলে জানান।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও প.প.কর্মকর্তা ডা.রতন কুমার দে ঢাকাটাইমসকে বলেন, আমি আগামীকাল (সোমবার) সকালে অফিসে গিয়ে স্বাস্থ্য সহকারী রাহাত সুলতানাকে কর্মস্থলে অনুপস্থিতি এবং অফিস সহায়ক আলতাফকে রোগীদের চিকিৎসা এবং ওষুধপত্র দেওয়ার ব্যাপারে ‘শোকজ’ করবো। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :