দেশেই তৈরি হচ্ছে স্যামসাংয়ের টিভি

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৭, ১৫:০৭

স্যামসাং ইলেকট্রোনিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক স্যাংগুয়ান ইউন বলেন, ‘বাংলাদেশের গ্রাহকদের চাহিদার কথা চিন্তা করে স্থানীয়ভাবে তৈরি হচ্ছে স্যামসাংয়ের টিভি।’

মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে স্যামসাং ২০১৭ সালের টিভি লাইন আপ ঘোষণা করে। এরই অংশ হিসেবে সর্বাধুনিক প্রযুক্তির কিউএলইডি টিভি উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে স্যাংগুয়ান ইউন বলেন, ‘স্যামসাং স্থানীয়ভাবে পণ্য উৎপাদনে বিশ্বাসী। আর এজন্য স্থানীয় উৎপাদনকারীর সঙ্গে একজোট হয়ে স্যামসাং বাংলাদেশে টিভি তৈরি করছে।’

স্যাংগুয়ান ইউন আরও বলেন, আমরা গ্রাহকদের জন্য যুগান্তকারী উদ্ভাবনগুলো নিয়ে আসছে কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় টেভি ছাড়াও নিত্য নতুন প্রযুক্তি নিয়ে গ্রাহকদের দ্বারপ্রান্তে হাজির হচ্ছে স্যামসাং।

জানা গেছে, ফেয়ার ইলেকট্রনিক্সের সঙ্গে জোট বেধে নরসিংদীতে একটি ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট তৈরির কাজ করছে স্যামসাং। এই প্লান্টে টিভি, রেফ্রিজারেটর, এসি, মাইক্রোওয়েভ ওভেন ও ওয়াশিং মেশিন প্রস্তুত করবে স্যামসাং। এসব পণ্যের দামও হবে হাতের নাগালে।

সাড়ে ৭ লাখ স্কয়ার ফুটের এই প্ল্যান্ট থেকে বছরে চার লাখ রেফ্রিজারেটর, আড়াই লাখ মাইক্রোওয়েভ ওভেন, এক লাখ ২০ হাজার এসি, দুই লাখ টিভি এবং ৫০ হাজার ওয়াশিং মেশিন তৈরি হবে।

এ নিয়ে স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক স্যাংওয়ান ইউন বলেন, ‘নরসিংদীতে স্যামসাংয়ের এই উৎপাদন ইউনিটটি বাংলাদেশের প্রেক্ষিতে কর্মসংস্থান সৃষ্টি, রাজস্ব বৃদ্ধি এবং ভবিষ্যতের ব্যবসা উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।

এবছরের ১৫ জুন ম্যানুফ্যাকচারিং প্ল্যান্টটি উদ্বোধন করা হয়।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :