খাগড়াছড়িতে অবরোধকারীদের সঙ্গে আ.লীগের সংঘর্ষে আহত ১০

খাগড়াছড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৩৯ | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৭, ১৬:২৫

খাগড়াছড়িতে অবরোধকারীদের সঙ্গে আওয়ামী লীগ কর্মীদের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। মঙ্গলবার সকাল ১০টায় শহরের চেঙ্গী স্কোয়ারে জেলা আওয়ামী লীগের কর্মসূচিতে যোগ দিতে আসা কর্মীদের সাথে অবরোধকারীদের বাকবিতণ্ডার এক পর্যায়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সময় পার্বত্য নিউজ ডটকমের খাগড়াছড়ি জেলা প্রতিনিধি মো. শাহজাহান ছবি তুলতে গেলে লাঞ্ছিত করে ক্যামেরা কেড়ে নেয়ার চেষ্টা করেন বলে অভিযোগ করেন শাহজাহান। এ সংঘর্ষ নিয়ে দুই পক্ষ পাল্টা-পাল্টি অভিযোগ করছে।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির একান্ত সহকারী খগেন ত্রিপুরার অভিযোগ, জেলা পরিষদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে অযৌক্তিক কর্মসূচির প্রতিবাদে নির্ধারিত সাংবাদিক সম্মেলনে যোগ দিতে বিভিন্ন উপজেলা থেকে আসা নির্বাচিত আওয়ামী লীগ সমর্থিত অবরোধ সমর্থকরা বিনা উস্কানিতে হামলা চালিয়েছে।

অপরদিকে অবরোধ আহ্বানকারী দিদারুল আলম পাল্টা অভিযোগ করে বলেন, শান্তিপূর্ণ অবরোধ চলাকালে পানছড়ি থেকে গাড়িবহর নিয়ে আসা কিছু ক্যাডার অবরোধকারীদের ওপর হামলা চালালে অবরোধকারীরা প্রতিরোধ করেছে। এসময় তাদের এক কর্মী আহত হন।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।

এদিকে,খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের দুর্নীতির অভিযোগ, অনিয়ম ও শিক্ষক নিয়োগে পার্বত্য মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি গঠন ও আজ মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সাথে কমিটির বৈঠকের পর অবরোধ কর্মসূচি প্রত্যাহার করে নেয়া হয়। কমিটির সদস্য সচিব পৌর মেয়র মো. রফিকুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, খাগড়াছড়ি জেলা পরিষদের শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ জেলা পরিষদ ঘেরাও কর্মসূচির দিন ১৪৪ ধারা জারি করে কর্মসূচিতে বাধা দেয়ার অভিযোগে সুষম উন্নয়ন ও দুর্নীতি প্রতিরোধ কমিটি সোমবার খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল ও মঙ্গলবার থেকে টানা তিন দিনের সড়ক অবরোধ কর্মসূচি ঘোষণা করে।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :