জবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৭, ১৮:২৬

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটের ¯œাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা আগামী শুক্রবার (২২ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হবে। বেলা তিনটা থেকে চারটা পর্যন্ত নেয়া হবে পরীক্ষা।

প্রতি আসনের বিপরীতে প্রায় ২৪ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছে বলে জানায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর।

প্রকাশনা দপ্তর থেকে জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর বিভিন্ন শিক্ষপ্রতিষ্ঠানের মোট আটটি কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘বি’ ইউনিটের [কলা অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, আইন অনুষদ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আইইআর) এবং ইনস্টিটিউট অব মডার্ন ল্যাংগুয়েজেস (আইএমএল) অন্তর্ভুক্ত)] ৭৭৮টি আসনের বিপরীতে ১৮ হাজার ৭৬৩ জন আবেদন করেছে। আসন বিন্যাস

২০০০০১ থেকে ২০৭৫১০ পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে, ২০৭৫১১ থেকে ২০৮৬১০ পর্যন্ত ঢাকা গভ. মুসলিম হাই স্কুলে (লক্ষ্মীবাজার, ঢাকা), ২০৮৬১১ থেকে ২০৯৬১০ পর্যন্ত বাংলাবাজার গভ. বালিকা উচ্চ বিদ্যালয়ে (বাংলাবাজার, ঢাকা), ২০৯৬১১ থেকে ২১০৮১০ পর্যন্ত ঢাকা কলেজিয়েট স্কুলে (সদরঘাট, ঢাকা), ২১০৮১১ থেকে ২১২৮১০ পর্যন্ত সেন্ট্রাল উইমেন্স কলেজে (টিকাটুলী, ঢাকা), ২১২৮১১ থেকে ২১৪৯১০ পর্যন্ত শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজে (চানখাঁরপুল, ঢাকা), ২১৪৯১১ থেকে ২১৬৫১০ পর্যন্ত উদয়ন উচ্চমাধ্যমিক বিদ্যালয়ে (ফুলার রোড, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস) এবং ২১৬৫১১ থেকে ২১৮৭৬৩ পর্যন্ত রোলধারী পরীক্ষার্থীদের আহমেদ বাওয়ানী একাডেমি স্কুল অ্যান্ড কলেজে (আরমানিটোলা, ঢাকা) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার্থীদের দৃষ্টি আকর্ষণ

পরীক্ষাকক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যেকোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে নেয়া সম্পূর্ণ নিষিদ্ধ। পরীক্ষার্থীদের হাফশার্ট ও স্যান্ডেল (জুতা ও মোজা ছাড়া) পরে পরীক্ষা কেন্দ্রে আসতে হবে। ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য। তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারে সে ব্যাপারে বিশেষ নজরদারির ব্যবস্থা থাকবে। এক কেন্দ্রের পরীক্ষার্থী অন্য কেন্দ্রে পরীক্ষা দিতে পারবে না।

‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার আসন বিন্যাসসহ ভর্তিসংশ্লিষ্ট বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http://admission.jnu.ac.bdA_evhttp://admissionjnu.info)-এ পাওয়া যাবে।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/আইএইচ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :