গাজীপুরে কারখানার শ্রমিক অসুস্থ হওয়ার ঘটনায় তদন্ত কমিটি

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৩২

গাজীপুরের কালীগঞ্জ উপজেলার ভাদাত্তি এলাকায় হা-মীম ডিজাইন লিমিটেড নামক একটি কারখানার অর্ধশতাধিক শ্রমিক হঠাৎ অসুস্থ হয়ে পড়ার ঘটনায় চার একটি তদন্ত কমিটি করেছে জেলা প্রশাসন। এঘটনায় মঙ্গলবারের জন্য কারখানা ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. জামিল আহম্মেদ জানান, ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাহেনুল ইসলামকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এতে অপর সদস্যরা হলেন, কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোশফিকুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সাদেকুর রহমান ও কালীগঞ্জ থানার ওসি আলম চাঁদ। কমিটি আগামী সাত দিনের মধ্যে তাদের তদন্ত রিপোর্ট জমা দেবে।

কারখানার প্রশাসনিক কর্মকর্তা মেহেদী হাসান জানান, গত সোমবার কারখানার এক শ্রমিক মারা যান। এঘটনায় মঙ্গলবার সকালে নিহতের আত্মার মাগফেরাত কামনা করে কারখনার ভেতর দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়। এক পর্যায়ে ৪-৫ জন শ্রমিক হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। এসময় তাদেরকে কারখানার ভেতরের মেডিকেল সেন্টারে এবং পরে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সাদেকুর রহমান জানান, হা-মীম ডিজাইন লিমিটেড কারখানার ৫৪জন শ্রমিক মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত চিকিৎসা নিয়েছেন। তাদের অনেকেই প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছে, অনেকেই ভর্তি রয়েছে। প্রাথমিকভাবে তাদের গণমনস্তাত্বিক রোগে আক্রান্ত হয়েছে বলে মনে হয়েছে। তদন্তের পর প্রকৃত কারণ বলা যাবে।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :