বার্সার ছয়ে মেসির চার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৭, ১০:২০ | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৭, ০৮:২৬

এক ম্যাচ পর আবারও হ্যাটট্রিক করলেন লিওনেল মেসি। তবে এবার কেবল হ্যাটট্রিকে থামেননি ‘গোলমেশিন’। চার-চারবার প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছেন এই আর্জেন্টাইন সুপারস্টার। মেসির চার আর পাওলিনহো, দেনিস সুয়ারেজ মিলে জোড়া গোলে এইবারকে ৬-১ ব্যবধানে চূর্ণবিচূর্ণ করে দিল ভালভার্দের ছাত্ররা। এনিয়ে লা লিগায় টানা পঞ্চম জয় পেল কাতালান ক্লাবটি।

গেল রাতে ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে ম্যাচের ২০তম মিনিটে পেনাল্টি থেকে বার্সাকে এগিয়ে দেন লিওনেল মেসি। ৩৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পাওলিনহো। দেনিস সুয়ারেজের কর্নার থেকে দারুণ হেডে বার্সাকে উল্লাসে ভাসান ব্রাজিলের এই মিডফিল্ডার। ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

বিরতির পর মেসির পাল্টা আক্রমণ থেকে করা কিক অতিথি গোলরক্ষককে ছুঁয়ে আসে দেনিস সুয়ারেজের পায়ে। ভুল করেননি দেনিস। আলতো শটে স্কোরলাইন ৩-০ করে নেন। ৫৭তম মিনিটে এইবারের স্প্যানিশ ফরোয়ার্ড এনরিচ ব্যবধান কমান। তাতে অবশ্য ম্যাচে ফিরতে পারেননি তারা। ৫৯তম মিনিটে এবার রক্ষন তছনছ করে একাই ডি-বক্সে ঢুকে পড়েন মেসি। রীতিমত গোলরক্ষককে বোকা বানিয়ে সোজা শটেই নিজের দ্বিতীয় আর ৬২ মিনিটে হ্যাটট্রিক উদযাপন করেন লিও।

সেই সুবাদে স্পেনের শীর্ষ লিগে ২৮টি হ্যাটট্রিক পূর্ণ করলেন মেসি। গত সপ্তাহে একই মঞ্চে এসপানিওলকে ৫-০ ব্যবধানে বিধ্বস্ত করেছিল বার্সা। ওই ম্যাচেও তিন গোল করেন মেসি। কাতালান ক্লাবটির হয়ে সব মিলিয়ে ৩৯তম আর জাতীয় দল মিলিয়ে ক্যারিয়ারে ৪৩তম হ্যাটট্রিকের মালিক এখন মেসি। ৮৭তম মিনিটে নিজের চতুর্থ ও দলের হয়ে ষষ্ঠ গোলটি করেন মেসি। বদলি হিসেবে নামা ভিদালের কাটব্যাক থেকে এইবারের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন নাম্বার টেন। চলমান মৌসুমে লা লিগায় এখন পর্যন্ত ৯ গোল করে তালিকার শীর্ষে আছেন লিও।

পাঁচ ম্যাচে পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে বার্সা। চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সেভিয়া। দিনের প্রথম ম্যাচে মালাগাকে ৫-০ গোলে গুঁড়িয়ে দেওয়া ভালেন্সিয়া রয়েছে তালিকার তিনে। পাঁচ ম্যাচে ভ্যালেন্সিয়ার অর্জন ৯ পয়েন্ট। এক ম্যাচ কম খেলা রিয়াল সোসিয়েদাদের পয়েন্টও ৯। আর বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের জায়গা হয়েছে শেষ পাঁচে। ১ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে রোনালদোরা।

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :