যে কারণে কার্টুন দেখে ক্ষেপলেন ঋষি

প্রকাশ | ২০ সেপ্টেম্বর ২০১৭, ০৮:৪০

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

কার্টুনসহ অন্যের টুইট দেখে ক্ষেপে গেলেন বলিউড অভিনেতা ঋষি কাপূর। যে ঋষির টুইটে এতদিন অন্যরা হয়েছেন আহত। তবে ঋষির ক্ষেপে যাওয়ার পেছনে যথেষ্ট যুক্তি রয়েছে এবার। গত শনিবার আর কে স্টুডিওতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মরণপণ যুদ্ধে দমকল যখন আগুন আয়ত্তে আনে, ৮০০ বর্গফুটের গোটা একতলাটাই তখন প্রায় ভস্মীভূত। আর সেই স্টুডিওটির বর্তমান মালিক ঋষি কাপূর। পরে ঋষি টুইট করেন, ‘কেউ মারা যাননি বা আহত হননি। কিন্তু পুড়ে ছাই হয়ে গেছে বিখ্যাত স্টেজ ওয়ান।’

ঋষির ওই টুইটের বিপরীতে ভারতের বিখ্যাত পলিটিক্যাল কার্টুনিস্ট মঞ্জুল, আর কে স্টু়ডিওর পুড়ে যাওয়া নিয়েই একটি কার্টুন তৈরি করে টুইট করেন। কার্টুনে রাজ কাপূর এবং স্টুডিওতে আগুন জ্বলছে এমন ছবি রয়েছে। লেখা রয়েছে, ‘আগুন ভাল ঈশ্বর, আমার জীবনে সবই ‘আগ’ দিয়ে শুরু।’ আসলে এই স্টুডিওতে প্রথম ‘আর কে’-র ব্যানারে তৈরি হয়েছিল ‘আগ’ ছবিটি।  সে প্রসঙ্গেই কার্টুন তৈরি করেন কার্টুনিস্ট মঞ্জুল।  

পরে ফিল্ম ক্রিটিক এবং সাংবাদিক রাজীব বিজয়নকর এই কার্টুনটিসহ একটি টুইট করেন। সমালোচনাও করেন কার্টুনের। এর পরই ঋষি কাপূর সেই টুইট দেখে  ক্ষেপে যান। নিজের প্রতিক্রিয়া জানিয়ে তিনি করেন আর একটি টুইট। তাতে তিনি এ ধরনের কাজকে ‘সিক হিউমার’ বলে নিন্দা করেন।

১৯৪৮ সালে ঋষি কাপূরের বাবা অভিনেতা ও পরিচালক রাজ কাপূর এই স্টুডিওটি তৈরি করেছিলেন। ১৯৮৮ সালে রাজ কাপূরের মৃত্যুর পর স্টুডিওর মালিকানা যায় বড় ছেলে রণধীরের কাছে।  কিন্তু বর্তমানে ইটর দায়িত্বে আছেন অভিনেতা রণবীর কাপূরের বাবা দায়িত্বে ঋষি কাপূর।

ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/এএইচ