রিয়ালের কাছে যেখানে ‘মার খেল’ বার্সা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৭, ১০:১৮ | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৭, ১০:১২

একজন ফুটবলারের রিলিজ ক্লজ সমর্থকদের কাছে গুরুত্বহীন হলেও ক্লাবের জন্য ঠিকই গুরুত্বপূর্ণ। যদি ওই ফুটবলার তার দলের তারকা হয়ে থাকে, তাহলে কথা নেই। দলবদলের মৌসুম এলেই কম-বেশি শোনা যায় রিলিজ ক্লজ শব্দটা। এটা চুক্তিরই অংশ।

খেলোয়াড় যখন ক্লাবে যোগ দেন, তখনই এই অঙ্কটা ধার্য করা হয়। রিলিজ ক্লজের হিসেব এলেই বর্তমান ক্লাব ফুটবলের দুই ফেভারিট-বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের উদাহরণ টানতে হয়। মাঠের লড়াইয়ে উনিশ-বিশ কিংবা আজ আমার কাল তোমার হতেই পারে। কিন্তু রিলিজ ক্লজের অঙ্কে বার্সাকে অনেক পেছনে রেখেছেন রিয়াল।

স্প্যানিশ পত্রিকা স্পোর্ত জানিয়েছে, এখন পর্যন্ত রিয়াল মাদ্রিদের মোট রিলিজ ক্লজ ৭.২৫ বিলিয়ন ইউরো। অপরদিকে বার্সার মাত্র ৩.০৫৫ বিলিয়ন। যেখানে দুই দলের দুই সুপারস্টারের মধ্যেও বড়সড় ফারাক। লিওনেল মেসির রিলিজ ক্লজ ২৫০ মিলিয়ন ইউরো। তবে নতুন চুক্তিতে অঙ্কটা ৩০০ মিলিয়ন হবে আর ক্রিস্টিয়ানো রোনালদোর ১ বিলিয়ন।

কয়েকদিন আগে নেইমারকে বার্সা থেকে উড়িয়ে নেয় পিএসজি। এরপর থেকে বার্সার ওপর খেপেছেন অনেকে। তাদের মত, নেইমারের রিলিজ ক্লজ ২২২ মিলিয়ন মোটেও ঠিক ছিল না। তবে নতুন রিক্রুট উসমান ডেম্বেলের ক্ষেত্রে একই ভুল করেনি বার্সা। তার রিলিজ ক্লজ ধরা হয় ৪০০ মিলিয়ন ইউরো।

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত