বেজেল-লেস ডিসপ্লেতে আসছে নকিয়া নাইন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটামস
| আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৭, ১১:২৮ | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৭, ১১:২৫

নকিয়ার আপকামিং স্মার্টফোন নকিয়া নাইনের তথ্য ফাঁস হয়েছে। ফাঁস হওয়া তথ্যমতে, ফোনটি হবে বেজেল-লেস ডিসপ্লে ডিজাইনে তৈরি। এর ব্যাকপ্যানেল গ্লাস ব্যবহার করা হবে। রিয়ারে দুই ক্যামেরা ব্যবহৃত হবে। সব দিক দিয়ে ফোনটি হবে নকিয়ার ইউনিক ফোন।

নকিয়ার মালিকানাধীন প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল জানিয়েছে, নকিয়া নাইন হবে তাদের ফ্লাগশিপ ডিভাইস। ফোনটি কপার ও গোল্ড কালার ভার্সনে পাওয়া যাবে।

সম্প্রতি ফোনটি বেঞ্চমার্ক ওয়েবসাইট গিগবেঞ্চে তালিকাভুক্ত হয়েছে। গিগবেঞ্চের তথ্য মতে, নকিয়া নাইন হবে প্রায় বেজেলহীন ডিসপ্লে ডিজাইনে তৈরি। ফোনটির বডিতে প্রিমিয়াম মেটালের পাশাপাশি ব্যবহার করা হবে গ্লাস। এর রিয়ারে থাকবে দুইটি ক্যামেরা। ফ্রন্টে থাকবে একটি ক্যামেরা সেন্সর।

প্রযুক্তি বিশেষজ্ঞদের মতে এখনকার হাইএন্ড সিরিজের ফোনগুলো বেজেল-লেস ডিজাইনে তৈরি হচ্ছে। নকিয়াও এই ট্রেন্ড ধরতে এই প্রথম বেজেল-লেস ডিজাইনের ডিসপ্লে তৈরি করছে। এছাড়াও ফোনটির রিয়ার পার্ট হবে থ্রিডি গ্লাসে তৈরি।

নকিয়া নাইন ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হবে। এই ফোনটির ক্যামেরা মডিউল ব্যবহার করা হবে ফোনটির কেন্দ্রে। ফলে এটি দেখতে হবে ইউনিক।

এবছরেই ফোনটি বাজারে আসবে। এর দাম কেমন হবে সেসম্পর্কে এখনো কোনো ধারণা পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :