বাংলাদেশের পর সরাসরি বিশ্বকাপে শ্রীলঙ্কা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৭, ১২:৫৬ | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৭, ১২:৪৯

৩০ সেপ্টেম্বরের মধ্যে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষ আট দল সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ পাবে, আগেই জানিয়েছিল আইসিসি। সে অনুযায়ী বাংলাদেশসহ সাত দলের সঙ্গে সরাসরি বিশ্বকাপে খেলবে শ্রীলঙ্কা। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজ হেরে যাওয়ায় শ্রীলঙ্কা সরাসরি বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে।

নির্ধারিত সময়ের মধ্যে আরও চারটি ওয়ানডে খেলবে ওয়েস্ট ইন্ডিজ। তবে চার ম্যাচ জিতলেও সরাসরি খেলার টিকিট পাবে না ক্যারিবিয়রা। কারণ ওয়েস্ট ইন্ডিজের রেটিং পয়েন্ট ৭৮, শ্রীলঙ্কার ৮৬। অবশ্য ওয়েস্ট ইন্ডিজের সামনেও বিশ্বকাপ খেলার সুযোগ রয়েছে। সেজন্য তাদের লড়তে হবে বাছাই পর্বে।

বাছাই পর্বের সেরা দুই দল আট দলের সঙ্গে বিশ্বকাপে খেলতে পারবে। ২০১৮ সালে বিশ্বকাপের বাছাই পর্বে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গী আফগানিস্তান, জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড এবং আইসিসি ওয়ার্ল্ড ক্রিকেট লিগ চ্যাম্পিয়নশিপের সেরা চারটি দল এবং আইসিসি ওয়ার্ল্ড ক্রিকেট লিগের (ডিভিশন-২) সেরা দুই দল। দশ দলের লড়াইয়ের সেরা দুই দল হাতে পাবে বিশ্বকাপের টিকিট।

উল্লেখ্য, ২০১৯ সালের ৩০ মে থেকে ১৫ জুলাই পর্যন্ত ইংল্যান্ডে বসবে ওয়ানডে বিশ্বকাপের পরবর্তী আসর। যে আসরে স্বাগতিক দেশ হিসেবে ইংল্যান্ড সরাসরি বিশ্বকাপে খেলবে। তাদের সঙ্গে রয়েছে অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং সাউথ আফ্রিকা।

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত