বাসাতেই আছি, ধরে নিয়ে যান: ইমরান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৭, ১৯:০৬ | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৪০

প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কটূক্তিমূলক বক্তব্য দেয়ার মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারির কয়েক ঘণ্টা পর নিজেই গ্রেপ্তার করার আহ্বান জানিয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ওয়ালে দেয়া এক পোস্টে ডা. ইমরান বলেছেন, ‘আসেন বাসায়ই আছি, ধরে নিয়ে যান।’

বুধবার ইমরানসহ দুজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকার প্রথম অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম শেখ ছামিদুল ইসলাম। পরোয়ানা জারি হওয়া অন্য আসামি হলেন সনাতন উল্লাস। মামলার ধার্য তারিখে আসামিরা উপস্থিত না হওয়ায় আদালত এই পরোয়ানা জারি করে।

মামলায় বলা হয়, সুপ্রিম কোর্ট থেকে ভাস্কর্য সরিয়ে নেয়ার প্রতিবাদে গত ২৮ মে রাজধানীর শাহবাগে গণজাগরণ মঞ্চের এক সমাবেশে ‘ছি. ছি. হাসিনা, লজ্জায় বাঁচি না’ শিরোনামে প্রধানমন্ত্রীকে নিয়ে মানহানিকর স্লোগান দেয়া হয়, যা প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগের জন্য মানহানিকর। ওই সমাবেশে ইমরান এইচ সরকার এবং সনাতন উল্লাস নেতৃত্ব দেন।

গ্রেপ্তারি পরোয়ানা জারির পর ফেসবুকে নিজের ভেরিফাইড পেজে ইমরান লিখেন, ‘বাহ! চালের দাম নিয়ে লেখার পরদিনই আমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা! মামলা কি রেডিই থাকে নাকি? মামলা করবেন, আদালতে গেলে হামলা করবেন! দেশটা তো আপনাদের মগের মুল্লুক, তাই না?’

তিনি আরো লেখেন, ‘এই দেশে বাইরে থাকার চেয়ে জেলখানাই ভালো। আসেন বাসায়ই আছি, ধরে নিয়ে যান। ’

শেখ হাসিনাকে নিয়ে দেয়া স্লোগানের ভিডিও ফেসবুকে ভাইরাল হওয়ার পর ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। পরে ২৯ মে রাতে ছাত্রলীগের মিছিল থেকে শাহবাগে ইমরান সরকারকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রাব্বানী বলেন, 'ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে যেখানে ইমরান এইচ সরকার ও সনাতনকে দেখা যাবে, সেখানেই কুত্তার মতো পেটানো হবে।'

পরে গত ৩১ মে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রাব্বানী মামলাটি করেন। এই মামলায় আদালতে হাজিরা দিতে গিয়ে এবং পরে শাহবাগে হামলার শিকার হন ইমরান এইচ সরকার।

যুদ্ধাপরাধ মামলায় জামায়াতে ইসলামীর নেতা আবদুল কাদের মোল্লার যাবজ্জীবন সাজার রায় হলে এর প্রতিবাদে ও সর্বোচ্চ শাস্তির দাবিতে ২০১৩ সালে শাহবাগে অনলাইন অ্যাক্টিভিস্টরা অবস্থান নেন। পরে সেটি বিপুল সমাবেশে রূপ নিলে গণজাগরণ মঞ্চের সূচনা হয়। এর আহ্বায়কের দায়িত্ব নেন ইমরান এইচ সরকার। শুরুতে ছাত্রলীগ এই মঞ্চের সঙ্গে যুক্ত থাকলেও পরে তারা সরে যায়। ইমরান এইচ সরকারের নেতৃত্বে গণজাগরণ মঞ্চ এখন একটি সংগঠন হিসেবে কাজ করছে।

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/বিইউ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত করছে: ওবায়দুল কাদের

প্রতিমা পোড়ানোর মিথ্যা অভিযোগে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি দিতে হবে: ছাত্রশিবির সভাপতি

আল্লামা ইকবালের ৮৫তম মৃত্যুবার্ষিকীতে মুসলিম লীগের আলোচনা সভা

সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদ জানাল রাষ্ট্র সংস্কার আন্দোলন

ভারতীয় পণ্য বর্জন চলবে: ফারুক

যুবদলের নতুন কমিটির দাবিতে সাবেক নেতাদের  মিছিল 

খুলনায় গির্জায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে বিএনপি নেতা বকুলের সহায়তা

এই বিভাগের সব খবর

শিরোনাম :