পদ্ম ভূষণ পুরস্কারের জন্য মনোনীত ধোনি

অনলাইন ডেস্ক
| আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৭, ১৯:০৩ | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৭, ১৭:২১

ক্রিকেটে অসাধারণ অবদান রাখার জন্য এ বছর পদ্ম ভূষণ পুরস্কারের জন্য মহেন্দ্র সিং ধোনিকে মনোনীত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। পদ্ম ভূষণ পুরস্কার হচ্ছে ভারতের তৃতীয় সর্বোচ্চ বেসামরিক পুরস্কার। ধোনি যদি পদ্ম ভূষণ পুরস্কার পান তাহলে তিনি ১১তম ভারতীয় ক্রিকেটার হিসাবে এই পুরস্কার পাবেন।

এক সিনিয়র বিসিসিআই কর্মকর্তা জানিয়েছেন, এই বছর পদ্ম ভূষণ পুরস্কারের জন্য মাত্র একটি নামই পাঠানো হয়েছে। তিনি হচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। সর্বসম্মতিক্রমেই বোর্ড এই সিদ্ধান্ত নিয়েছে।

বুধবার বিসিসিআইয়ের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সিকে খান্না বলেছেন, ‘পদ্ম ভূষণ পুরস্কারের জন্য মহেন্দ্র সিং ধোনিকে মনোনীত করেছে বিসিসিআই। সমসাময়িক ক্রিকেটে ধোনি বড় নাম। সর্বসম্মতিক্রমেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে’।

ধোনি ইতোমধ্যে অর্জুনা, রাজীব গান্ধী খেল রত্ন ও পদ্ম শ্রী পুরস্কার পেয়েছেন। এবার তিনি আরেকটি মর্যাদাপূর্ণ পুরস্কারের জন্য মনোনীত হলেন।

ভারতীয় ক্রিকেটে ইতিহাসে মহেন্দ্র সিং ধোনি অন্যতম সফল অধিনায়ক। তার অধীন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ, আইসিসি বিশ্বকাপ ও আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছে ভারত। টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেও বর্তমানে শুধু খেলোয়াড় হিসাবে ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে খেলে যাচ্ছেন সাবেক এই ভারতীয় অধিনায়ক।

(ঢাকাটাইমস/২০ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত