রিজভীসহ ৮৭ জনের বিরুদ্ধে চার্জশুনানি পেছাল

প্রকাশ | ২০ সেপ্টেম্বর ২০১৭, ১৮:১৯

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

মতিঝিল থানার দায়ের করা নাশকতার একটি মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীসহ ৮৭ জনের বিরুদ্ধে চার্জগঠনের শুনানি পিছিয়ে ১৪ জানুয়ারি নতুন তারিখ ধার্য করেছেন আদালত।

বুধবার ঢাকার চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. জাহিদুল কবির এই তারিখ ধার্য করেন।

রুহুল কবির রিজভী, এম কে আনোয়ার, আমান উল্লাহ আমান, সেলিমা রহমানসহ মামলার কয়েকজন আসামি আদালতে আসতে না পারায় তাদের পক্ষে সময় আবেদন করে আইনজীবী সানাউল্লাহ মিয়া। শুনানি শেষে ১৪ জানুয়ারি চার্জশুনানির পরবর্তী তারিখ ধার্য করা হয়।

আজকে শুনানির সময় জামিনে থাকা আসামি বিএনপি নেতা বরকত উল্লাহ বুলু ও শওকত মাহমুদসহ অনেকে আদালতে উপস্থিত ছিলেন।

মতিঝিল থানাথীন সাদেক হোসেন খোকা রোর্ডের সাজেদা টাওয়ারের সামনে রাস্তার উপর নাশকতার অভিযোগে ৭৬ জনের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় ২০১৫ সালের ২৫ জানুয়ারি এএসআই আব্দুল্লাহ আল মামুন মামলা করেন।

মামলাটি তদন্তের পর ২০১৬ সালের ৩১ মার্চ মতিঝিল থানার এসআই মো. জামাল হোসেন ৮৭ জনের বিরুদ্ধে বিস্ফোরক ও দণ্ডবিধি আইনে আদালতে দুটি চার্জশিট দাখিল করেন।

চর্জিশিটের উল্লেখযোগ্য অপর আসামিরা হলেন, বিএনপি নেতা মারুফ কামাল খান সোহেল, শামসুর রহমান শিমুল বিশ্বাস, শিরিন আক্তার, শফিউল বারী বাবু, আজিজুল বারী হেলাল, মীর শরাফাত আলী সফু ও লতিফ কমিশনার।

মামলার অভিযোগে বলা হয়, মতিঝিল থানাথীন সাদেক হোসেন খোকা রোর্ডের সাজেদা টাওয়ারের সামনে রাস্তার উপর আসামিরা ২০ দলীয় জোটের ডাকা হরতাল ও অবরোধ কমসূচি সফল করার জন্য তিতাস গ্যাসের স্টাফ বাসে আগুন ধরিয়ে দেয়। এরপর তারা ত্রাস সৃষ্টির জন্য রাস্তার উপর ককটেলের বিস্ফোরণ ঘটায়।

ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/আরজে/এমআর